নাইক্ষ্যংছড়িতে পুলিশের ঝটিকা অভিযান

অবৈধভাবে বালি উত্তোলনের দায়ে ড্রেজার মেশিন জব্দ

fec-image

নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে পুলিশের ঝটিকা অভিযানে পাহাড়ি ছড়া থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সময় ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে। এসময় বালু উত্তোলনের অন্যান্য সরঞ্জামাদি ধ্বংস করা হয়।

বুধবার (২২ মে) দিবাগত রাত ১০টার দিকে ইউনিয়নের বাইশারী-নারিচবুনিয়া সড়কের সাবেক চেয়ারম্যান ফারুক আহমদের পুরাতন সমিল এলাকার পাহাড়ি ছড়া ফারিখাল থেকে ড্রেজার মেশিনটি জব্দ করা হয়।

বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (পরিদর্শক) একেএম হাবিবুল ইসলাম জানান, গোপণ সংবাদের ভিত্তিতে এএসআই রুবেল, এএস আই মোজাম্মেলসহ একদল পুলিশ নিয়ে ঘটনাস্থল গিয়ে রাতের আধারে অনুমতি ছাড়া বালু উত্তোলন সময় ড্রেজার মেশিনসহ সরঞ্জামাদি জব্দ করা হয়। এছাড়া উত্তোলন করা প্রায় ৩০ হাজার ঘনফুট বালি জব্দ করে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

অভিযানের খবর টের পেয়ে বালু খেকোরা পালিয়ে যাওয়ায় কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে বালু খেকোদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

তিনি আরও জানান, বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার কে জানিয়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্থানীয়রা জানান, এলাকায় একটি সিন্ডিকেট দীর্ঘকাল যাবত প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে রাতের বালু উত্তোলন করে আসছিল। ঐ সিন্ডিকেটের সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করছে সেলিম নামের উঠতি বয়সী এক যুবক। তাদের সিন্ডিকেটের ৫/৭ জন সদস্য রয়েছে বলেও নাম প্রকাশে অনিচ্ছুপ একাধিক লোক জানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty + six =

আরও পড়ুন