“অর্থাভাবে দিনমজুর পরিবারটি অসুস্থ সন্তানের চিকিৎসার জন্য গ্রাম্য পাহাড়ি বৈদ্য দিয়ে বনাজি ঔষধের উপর নির্ভর হয়ে পড়ে।”
পার্বত্য নিউজে প্রতিবেদন প্রকাশের পর

অসুস্থ শিশু রাজেশ চাকমার চিকিৎসায় খাগড়াছড়ি রিজিয়ন

fec-image

 

পার্বত্য নিউজে প্রতিবেদন প্রকাশের পর অসুস্থ শিশু রাজেশ চাকমার চিকিৎসায় পাশে দাঁড়িয়েছে খাগড়াছড়ি রিজিয়ন

রবিবার(৯ জুন) দুপুরে খাগড়াছড়ি রিজিয়িন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক অসুস্থ শিশু রাজেশ চাকমার চিকিৎসার জন্য তার পিতা খোকন বিকাশ চাকমার হাতে অর্থ তুলে দেন।

খাগড়াছড়ি সদর উপজেলার ভাইবোনছড়ার দুর্গম ৯নং প্রকল্প গ্রামে বাস দিন মজুর খোকন বিকাশ চাকমা ও স্ত্রী পিকে চাকমার। ছয় মাস আগে স্ত্রী পিকে চাকমা জমজ সন্তানের জন্ম দেয়। প্রথম ভূমিষ্ঠ হওয়া সন্তানের নাম রাজেশ চাকমা ও দ্বিতীয় সন্তানের নাম রাখা হয় আশেষ চাকমা। কিন্তু জন্মের পর থেকে রাজেশ ছিল রোগাক্রান্ত। অর্থাভাবে দিনমজুর পরিবারটি অসুস্থ সন্তানের চিকিৎসার জন্য গ্রাম্য পাহাড়ি বৈদ্য দিয়ে বনাজি ঔষধের উপর নির্ভর হয়ে পড়ে। কিন্তু রোগ ভালো না হয়ে দিন দিন স্বাস্থ্যের অবনতি হলে পরবর্তিতে ডাক্তারে কাছে গেলে রাজেশ চাকমার হার্টে ফুটো ধরা পড়েছে।

চিকিৎসার জন্য প্রয়োজন দুই লাখ টাকা। কিন্ত হত-দরিদ্র খাকন বিকাশ চাকমা ও পিকে চাকমার এত টাকা ছিল না। এ নিয়ে গত ২৩ মে পার্বত্য নিউজে একটি সরেজমিন প্রতিবেদন প্রকাশিত হলে খাগড়াছড়ি সেনা রিজিয়নের নজড়ে আসে। অসুস্থ সন্তানের চিকিৎসায় সহযোগিতার হাত প্রসারিত করায় খাগড়াছড়ি রিজিয়নের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে খোকন বিকাশ চাকমা।

ঘটনাপ্রবাহ: অসুস্থ শিশু, খাগড়াছড়ি, চিকিৎসায়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − 8 =

আরও পড়ুন