আজ কিউইদের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ

fec-image

 

আজ নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। চারটি বিশ্বকাপে কিউইদের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। সাম্প্রতিক ওয়ানডে পরিসংখ্যানে বাংলাদেশকে শক্ত প্রতিপক্ষ ভাবা হলেও বৈশ্বিক এই আসরগুলোতে কিউইদের বিপক্ষে এর ইঙ্গিত রাখতে পারেনি একবারও। ঘুরে ফিরে আরও একটি বিশ্বেকাপে তাদের বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে মাশরাফির দল। ওভালে দিবা-রাত্রির ম্যাচে বুধবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় ম্যাচটি মাঠে গড়াবে।

এমন অবস্থায় এই ম্যাচটাতে নিউজিল্যান্ড বাধা টপকাতে কঠিন পরীক্ষা বাংলাদেশের সামনে। তেমনটি করতে পারলে ২০ বছর পর ওভালের ২২ গজে মহাকাব্য রচনা করবে মাশরাফিরা। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস, মাছরাঙা ও গাজী টেলিভিশন।

একে অন্যের বিপক্ষে ৩৫ টি ওয়ানডে খেলেছে দুই দল। যার দশটি ম্যাচ জিতেছে বাংলাদেশ। একটি ম্যাচ পরিত্যক্ত হলেও বাকি ২৪ টি ম্যাচে জিতেছে নিউজিল্যান্ড। এছাড়া বিশ্বকাপের ময়দানে চার বার মুখোমুখিতে প্রতিবারই পরাজিত হয়েছে বাংলাদেশ। ১৯৯৯ বিশ্বকাপে ৬ উইকেটে হারার পর ২০০৩ সালেও ভাগ্য বদলায়নি। সেবার হারে ৭ উইকেটে। এরপর ২০০৭ সালে ব্যবধানটা হয় আরও বড়। সেবার বাংলাদেশ হারে ৯ উইকেটে। তিনটি বিশ্বকাপের হতাশা গত বিশ্বকাপে দূর করার সুযোগও এসেছিলো। কিন্তু প্রতিদ্বন্দ্বিতা গড়েও শেষ পর্যন্ত ম্যাচটি জিততে পারেনি লাল-সবুজরা।

বুধবার ওভালের ২২ গজে মাঠে নামার আগে দুই দলই দারুণ আত্মবিশ্বাসী। বাংলাদেশ তাদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে ১৪ রানের ব্যবধানে। অন্যদিকে নিউজিল্যান্ড ১০ উইকেটের বড় ব্যবধানে জিতে আত্মবিশ্বাস বাড়িয়ে রেখেছে। তবে বাংলাদেশ প্রথম ম্যাচ জিতলেও কিউইদের বিপক্ষে তাদের সাম্প্রতিক ফর্ম ভালো নয়। গত ফেব্রুয়ারিতে তিন ম্যাচের সবকটিতেই নিউজিল্যান্ডের কাছে ধবলধোলাই হয়েছে বাংলাদেশ।

 

ঘটনাপ্রবাহ: কিউইদের, নামবে, বাংলাদেশ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen + 3 =

আরও পড়ুন