“১০ দলের দুটি বাদে এই বিশ্বকাপে প্রত্যেকে অন্তত একটি করে হারের স্বাদ পেয়েছে।”

আজ মুখোমুখি অপরাজিত নিউজিল্যান্ড-ভারত

fec-image

 

আজ নটিংহামের ট্রেন্ট ব্রিজে মুখোমুখি হবে দুই অপরাজিত দল নিউজিল্যান্ড ও ভারত। ১০ দলের দুটি বাদে এই বিশ্বকাপে প্রত্যেকে অন্তত একটি করে হারের স্বাদ পেয়েছে। আজ (বৃহস্পতিবার) এই তালিকায় যুক্ত হতে যাচ্ছে আরও একটি দল।

নিউজিল্যান্ডের এটি চতুর্থ ম্যাচ, আর ভারতের তৃতীয়। জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে দুপুর সাড়ে ৩টায় মুখোমুখি হবে তারা। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি, মাছরাঙা টেলিভিশন ও স্টার স্পোর্টস ১।

তিন ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে সবার উপরে কিউইরা। আর দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে চতুর্থ ভারত, জিতলে কিউইদের পেছনে ফেলে এক নম্বরে বসবে তারা। বিশ্বকাপ শুরুর আগেই দুই দলের একবার দেখা হয়ে গেছে। লন্ডনের ওভালে প্রস্তুতি ম্যাচে ট্রেন্ট বোল্টের তোপে পড়েছিল বিরাট কোহলির দল। মাত্র ১৭৯ রানে অলআউট হয়ে তারা হার মানে ৬ উইকেটে।

অবশ্য সেটা ছিল ঘাম ঝরানোর ম্যাচ। আসল মঞ্চে দুই দলই আছে ফর্মের তুঙ্গে। দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মতো দলকে হারিয়েছে ভারত। ব্যাটিং লাইনে টপ অর্ডার থেকে শুরু করে মিডল অর্ডার পর্যন্ত শক্তিশালী পারফরম্যান্স দেখা গেছে তাদের কাছ থেকে। জসপ্রীৎ বুমরাহ ও ভুবনেশ্বর কুমারের পেসের সঙ্গে যুজবেন্দ্র চাহালের স্পিনে বোলিংয়েও দুর্দান্ত দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

এদিকে নিউজিল্যান্ড তাদের জয়যাত্রা চতুর্থ ম্যাচে নিতে মুখিয়ে। ওপেনিং নিয়ে দুশ্চিন্তা তাদের থাকলেও মিডল অর্ডার গত তিন ম্যাচে সেই ক্ষতি পুষিয়ে দিয়েছে। শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তানকে হারিয়ে এবার সবচেয়ে বড় পরীক্ষার মুখে কেন উইলিয়ামসনের দল। এই ম্যাচে টিম সাউদিকে ফেরানোর প্রত্যাশায় তারা।  সব মিলিয়ে শক্তিশালী ব্যাটিং লাইনের বিপক্ষে আজকের লড়াইটা হবে দুর্দান্ত বোলিং আক্রমণের।

ঘটনাপ্রবাহ: অপরাজিত, নিউজিল্যান্ড-ভারত, মুখোমুখি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 2 =

আরও পড়ুন