আজ মুখোমুখি দুই হট ফেভারিট

fec-image

 

বিশ্বকাপে আজকে মুখোমুখি হচ্ছে দুই হট ফেভারিট অস্ট্রেলিয়া ও ভারত। রবিবার ওভালে বিকাল সাড়ে ৩টায় মুখোমুখি হবে দুই দল। অস্ট্রেলিয়া বর্তমান চ্যাম্পিয়ন আর ভারত ২০১১ আসরের চ্যাম্পিয়ন হওয়ায় আজ যে জিতবে সেই টুর্নামেন্টে শ্রেষ্ঠত্বের একটা ইঙ্গিত দিয়ে রাখবে। ম্যাচটি দেখাবে স্টার স্পোর্টস।

অবশ্য অস্ট্রেলিয়া অল্পের জন্যই গত ম্যাচে পা হড়কাতে বসেছিলো। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অল্পের জন্য হার এড়িয়েছে স্মিথ-কোল্টার নাইলের দৃঢ়তায়। শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই করার মানসিকতা দেখিয়ে আট নম্বরে নামা কোল্টার নাইল ভালো পুঁজি এনে দেন অস্ট্রেলিয়াকে।

অজিদের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে নখদন্তহীন টপ অর্ডার। ঠিক সময়ে জ্বলে না ওঠায় ক্যারিবীয়দের বিপক্ষে এক স্টিভেন স্মিথ আর কোল্টার নাইল ছাড়া সেভাবে মাথা তুলে দাঁড়াতে পারেনি কোনও ব্যাটসম্যান। তাই আজকের ম্যাচে ধারালো ভারতীয় বোলিং আক্রমণের সামনে একভাবে পরীক্ষাই দিতে হবে অস্ট্রেলিয়াকে।

তাদের জন্য প্রেরণার হতে পারে ভারতের এই দলটার বিপক্ষেই টানা হারে বিপর্যস্ত অস্ট্রেলিয়া ওয়ানডেতে ঘুরে দাঁড়িয়েছিলো বছরের শুরুতে। স্মিথ-ওয়ার্নার টেম্পারিংয়ে নিষিদ্ধ থাকায় পারফরম্যান্সের গ্রাফ পড়ন্ত ছিলো সিরিজের আগে। অবশেষে ভারতের বিপক্ষে নিজেদের খুঁজে পায় তারা।

অপর দিকে ভারতও চাইবে সেই সিরিজের প্রতিশোধটা নিয়ে নিতে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করায় তাদের আত্মবিশ্বাসও এখন তুঙ্গে। বিশেষ করে দুই স্পিন যুগল কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহাল প্রোটিয়াদের ব্যাটিং লাইনের বেশিরভাগই উড়িয়ে দিয়েছেন শুরুর ম্যাচে। তারা আজকের ম্যাচেও হয়ে দাঁড়াতে পারেন ফ্যাক্টর। আবার সেঞ্চুরি তুলে নেওয়া রোহিত শর্মা আছেন দারুণ ফর্মে, কঠিন সময়ে কেএল রাহুলের প্রতিরোধও হয়ে উঠতে পারে অজিদের মাথা ব্যথার কারণ।

আবার শিখর ধাওয়ান, বিরাট কোহলি প্রত্যাশা মতো শুরুটা করতে না পারায় আর মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স বর্তমানে দুর্দান্ত ফর্মে থাকায় ম্যাচটি যে উত্তেজনা ছড়াবে তাতে সন্দেহ নেই!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − three =

আরও পড়ুন