ইউপিডিএফ নেতা মাইকেল চাকমা অপহৃত

স্টাফ রিপোর্টার:

ইউপিডিএফ এর অন্যতম সংগঠক ও শ্রমজীবী ফ্রন্ট (ইউডব্লিউডিএফ) এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইকেল চাকমাকে অপহরণ করা হয়েছে বলে জানিয়ে তাকে উদ্ধারের দাবি জানিয়েছে সংগঠনটির যুব শাখা গণতান্ত্রিক যুব ফোরামের যুগ্ম-সম্পাদক বরুণ চাকমা।

সোমবার (১৫ এপ্রিল) যুবফ্রন্টের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

বিবৃতিতে বলা হয়, পাহাড়িদের ঐতিহ্যবাহী উৎসব বৈসাবি (বৈসুক-সাংগ্রাই-বিঝু) ও রানা প্লাজা ধ্বংসযজ্ঞের বার্ষিকী উপলক্ষে কর্মসূচি গ্রহণের জন্য মাইকেল চাকমা শ্রমিক এলাকায় সাংগঠনিক সফরে যান। কাঁচপুর এলাকায় সাংগঠনিক কাজ শেষে গত ৯ এপ্রিল বিকালে ঢাকায় কর্মসূচি বাস্তবায়ন পর্যালোচনা সভায় যোগদানের উদ্দেশ্যে রওনা হলে ওঁৎ পেতে থাকা একটি শক্তিশালী চক্র তাকে অজ্ঞাত স্থানে তুলে নিয়ে যায়। এরপর থেকে তার কোন হদিস পাওয়া যাচ্ছে না। তার ব্যবহৃত মোবাইল ফোনটিও বন্ধ রয়েছে। তাকে নিয়ে তার পরিবার ও সংগঠনের নেতা-কর্মীরা গভীর উদ্বেগ ও উৎকণ্ঠার মধ্যে রয়েছেন।

অপহৃত ইউপিডিএফ নেতা মাইকেল চাকমাকে উদ্ধারের দাবি জানিয়েছে চার সংগঠন গণতান্ত্রিক যুব ফোরাম, শ্রমজীবী ফ্রন্ট, পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশন

সোমবার সংবাদ মাধ্যমে প্রদত্ত এক যুক্ত বিবৃতিতে গণতান্ত্রিক যুব ফোরামের সভাপতি অংগ্য মারমা, শ্রমজীবী ফ্রন্ট (ইউডব্লিউডিএফ) এর সভাপতি সচিব চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি বিপুল চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি নিরূপা চাকমা এ দাবি জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, পার্বত্য চট্টগ্রাম ও দেশের নিপীড়িত-নির্যাতিত ও শ্রমজীবী মানুষের ন্যায়সঙ্গত আন্দোলনকে ধ্বংস করে দেয়ার পরিকল্পনার অংশ হিসেবেই আন্দোলনের অন্যতম সংগঠক মাইকেল চাকমাকে তুলে নেওয়া হয়েছে বলে নেতৃবৃন্দ অভিযোগ করেন।

নেতৃবৃন্দ অবিলম্বে মাইকেল চাকমাকে উদ্ধারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জোর দাবি জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + six =

আরও পড়ুন