উখিয়ায় নকল জুস কারখানায় অভিযান; আটক ১

fec-image

উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের সিকদারবিলস্থ বঙ্গমাতা মুজিব সরকারি মহিলা কলেজের পিছনে পাহাড়ের টিলায় বনবিভাগের জায়গার বিশাল এলাকায় গড়ে উঠেছে অনুমোদনহীন নকল জুস কারখানা। প্রশাসনের অভিযানে কারখানার মালিক ব্রাম্মনবাড়িয়া জেলার নবীনগর উপজেলার শামশুল আলমকে আটক করা হয়েছে।

সোমবার (২২ জুলাই) দুপর ১ টায় গোপন সংবাদের ভিত্তিতে উখিয়া সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফখরুল ইসলামের নেতৃত্বে পরিচালিত অভিযানে অনুমোদনহীন ভাবে ক্ষতিক্ষর ক্যামিক্যাল ও রং মিশিয়ে জুস তৈরীর এ কারখানাটি আবিস্কার করা হয়।

শামশুল আলম তার স্ত্রীসহ অন্যান্য বেশ কয়েকজনকে নিয়ে লোকচক্ষুর অন্তরালে দীর্ঘদিন ধরে এ কারখানাটি পরিচালনা করে আসছিল বলে জানা গেছে। তাকে সহায়তা দিয়ে যাচ্ছিল উখিয়া বাজারের খোরশেদ সওদাগর। বিভিন্ন নামে তার উৎপাদিত জুস উখিয়ার সদর, কোটবাজার ও কুতুপালংয়ে বাজারজাত করা হত বলে সে স্বীকার করে। পরে কারখানা থেকে বিপুল পরিমাণ জুস উদ্ধার করে ধ্বংস করা হয় এবং কারখানাটি বন্ধ করে দেওয়া হয়।

এ ব্যাপারে উখিয়া সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফখরুল ইসলাম বলেন, ভেজাল অনুমোদনহীন নকল পণ্য তৈরী করে মজুদ ও বাজারজাত করার অপরাধে শামসুল আলমকে ভোক্তা অধিকার আইনে ২ মাসের কারাদন্ড প্রধান করা হয়েছে এবং কারখানাটি বন্ধ করে দেওয়া হয়েছে। তিনি আরও বলেন, এ ধরনের ভেজাল ও অনুমোদনহীন কোন কারখানার সন্ধান পেলে ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 1 =

আরও পড়ুন