উখিয়ায় মোবাইল কোর্টের অভিযানে ৩০ লাখ টাকার কারেন্ট জাল জব্দ

fec-image

উখিয়ার উপকূলের ইনানী চারা বটতলী স্টেশনে মোবাইল কোর্ট অভিযান চালিয়ে জব্দ অবৈধ কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করেছে। যার বাজার মূল্য প্রায় ৩০ লাখ টাকা।

শনিবার (২০ জুলাই) বিকেলে ইনানী চারা বটতলী খালের তীরে জালগুলো পুড়িয়ে বিনষ্ট করা হয়। এর আগে, এদিন দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফখরুল ইসলাম এ অভিযান পরিচালনা করেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফখরুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে ইনানী চারা বটতলী স্টেশনে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে আনুমানিক ৩০ লাখ টাকার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। অভিযান শেষে জব্দ জাল ইনানী চারা বটতলী খালের তীরে পুড়িয়ে ধ্বংস করা হয়।

তিনি জানান, এ সব কারেন্ট জাল ব্যবহার করে অসাধু জেলেরা মাছ ধরার নামে সাগরে নির্বিচারে মৎস্য পোনা নিধন করে আসছিল। যে কারণে সাগরে মাছের প্রজনন ক্ষমতা হ্রাস পেয়ে ঘাটতি দেখা দিয়েছে।

তিনি আরো জানান, সরকারি ভাবে বাংলাদেশ মৎস্য অধিদপ্তর থেকে সমুদ্রে সাময়িক ৬৫ দিন মাছ না ধরার জন্য জেলেদের নিষেধাজ্ঞা আরোপ করলেও তারা তা না মেনে চুরি করে প্রতিনিয়ত মাছ ধরার খবর পেলে মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান পরিচালনা করি।

অভিযানে উপস্থিত ছিলেন, ইনানী পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ সিদ্ধার্থ সাহা ও ইনানী পুলিশ ফাঁড়ির এ -আই সাইফুল ইসলামসহ অনেকে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উখিয়া, মোবাইল কোর্ট, রাজাপালং

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × one =

আরও পড়ুন