উখিয়ায় সিনএনজি ভাড়া নিয়ে নৈরাজ্য, পূর্বের ভাড়া বহাল রাখার নির্দেশ প্রশাসনের

fec-image

দীর্ঘদিন ধরে কক্সবাজারের উখিয়ায় সিএনজি ভাড়া নিয়ে নৈরাজ্য এবং যাত্রী হয়রানির অভিযোগ উঠেছে। অতিরিক্ত ভাড়া আদায় নিয়ে শনিবার ভ্রাম্যমাণ আদালতের এক অভিযানে পূর্বের নির্ধারিত ভাড়া রাখার নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১০ আগষ্ট) বিকেলে উখিয়া উপজেলার উখিয়া সদর, কোটবাজার সিএনজি স্টেশনে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলাকালে সিএনজি সমিতি ও যাত্রীসাধারণের সাথে কথা বলে এই সিদ্ধান্ত দেন সহকারি কমিশনার (ভূমি) উখিয়া মো: ফখরুল ইসলাম। এ সময় উখিয়া থানার উপ-পরিদর্শক ছিম্পু বড়ুয়া, বিদ্যুৎ পালসহ সঙ্গীয় ফোর্স ছিলেন।

পূর্বের ভাড়া উখিয়া থেকে কক্সবাজার- ৮০টাকা। কোটবাজার থেকে কক্সবাজার-৭০টাকা। মরিচ্যা থেকে কক্সবাজার-৬০টাকা। কোটবাজার থেকে উখিয়া-১০টাকা, কোটবাজার থেকে মরিচ্যা-১০টাকা।

এদিকে পূর্বের ভাড়া বহাল রাখার নির্দেশ দিলেও তা অস্বীকার করেছেন সিএনজি সমিতির সভাপতি রুহুল আমিন খাঁন। তিনি বলেছেন কোটবাজার থেকে কক্সবাজার ৮০টাকা, উখিয়া থেকে কক্সবজার ৯০টাকা করার কথা জানান।

এদিকে অভিযান চলাকালে যাত্রী শৈবাল বড়ুয়া জানান, আজ উখিয়া থেকে কোটবাজার পর্যন্ত যেতে ১৫ টাকা দাবী করেন ড্রাইভার। ওই সময় ভ্রাম্যমাণ আদালতে অভিযোগ করার সাথে সাথে ১০ টাকায় নিতে রাজি হলো।

উখিয়ার গণমাধ্যম ব্যক্তিত্ব গফুর মিয়া চৌধুরী বলেছেন, সিএনজি সমিতির চাঁদাবাজিতে মানুষ অতিষ্ট। পরিবহন সেক্টরে নৈরাজ্য চলছে। এসব দেখার কেউ নেই। সংশ্লিষ্ট প্রশাসনকে তদন্ত পূর্বক বিহীত ব্যবস্থা নেওয়ার জোর দাবী জানাচ্ছি।

ভাড়া নিয়ে নৈরাজ্য বন্ধে এ ধরণের অভিযান অব্যাহত রাখার দাবি জানিয়েছেন ভুক্তভোগীরা।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − eight =

আরও পড়ুন