“ অবশেষে সেই ব্রিটিশ আমল থেকে কারাবন্দীদের জন্য বরাদ্দ করা সকালের নাস্তার মেন্যু পরিবর্তন হল। কারাবন্দীদের জন্য তৈরি হলো নতুন মেন্যু”

কক্সবাজার কারাগারে পরিবর্তন ব্রিটিশ আমলের নাস্তার মেন্যু

fec-image

কারাগার প্রতিষ্ঠার পর থেকে আজ পর্যন্ত একই মেন্যুতে সকালের নাস্তা খাচ্ছিল কক্সবাজার জেলা কারাগারের বন্দীরা। অবশেষে সেই ব্রিটিশ আমল থেকে কারাবন্দীদের জন্য বরাদ্দ করা সকালের নাস্তার মেন্যু পরিবর্তন হল। কারাবন্দীদের জন্য তৈরি হলো নতুন মেন্যু

রবিবার (১৬ জুন) থেকে তাদের মেন্যুতে যুক্ত হচ্ছে মুখরোচক কিছু খাবার।

কক্সবাজার জেলা কারাগারের জেলার রিতেশ চাকমা এ বিষয়ে জানান, নতুন মেন্যুতে একই খাবার পাবেন কারাবন্দীরা। সপ্তাহে ২ দিন তারা পাবেন ভুনা খিচুড়ি, ৪ দিন সবজি-রুটি, বাকী ১ দিন হালুয়া-রুটি। রবিবার সকালে ‘কারাবন্দীদের সকালের খাবারের পরিবর্তিত মেন্যু’ উদ্বোধন করেন কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহজাহান আলী। এ সময় সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেল সুপার বজলুর রশীদ আখন্দ বলেন, ইতিপূর্বে কারাবন্দিরা প্রতিদিন সকালের নাস্তা ১টা রুটি এক টুকরো গুড় পেত। ১৮৬৪ সাল হতে শুরু এ মেন্যু। ১৫৫ বছর পর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার জেলখানায় বন্দীদের জীবনমান উন্নতির জন্য আজ নতুনভাবে নাস্তার প্রচলন শুরু করলো। সারাদেশে একযোগে নতুনভাবে এ নাস্তার প্রচলন সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ। নতুন মেন্যুর বিষয়টি জেনে কারাবন্দীরা আনন্দ প্রকাশ করেছে বলে তিনি জানান।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার, কারাগার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − one =

আরও পড়ুন