কক্সবাজার সমুদ্রসৈকতকে ঘিরে সার্ফিং বিষয়ক সিনেমা ‘ন ডরাই’ 

fec-image

বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলের ভাষায় কক্সবাজার সমুদ্রসৈকতকে ঘিরে নির্মিত হয়েছে সার্ফিং বিষয়ক সিনেমা ‘ন ডরাই’। ইতিমধ্যে ছবিটির পোষ্টার ও ট্রেইলর মুক্তি পেয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। বিদেশের বিভিন্ন উৎসবে ছবিটি প্রচারের উদ্যোগ নেওয়া হয়েছে। এরপর দেশের প্রেক্ষাগৃহগুলোতে আগামী অক্টোবরে মুক্তি পাবে সিনেমাটি।

এই প্রথম বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলের ভাষায় কোন সিনেমা নির্মিত হয়েছে। ছবিটির নামকরণও এই ভাষায়। ‘ন ডরাই’-মানে হচ্ছে ভয় পাইনা্। ছবির সংলাপগুলোও চট্টগ্রামের ভাষায়। ছবিটির ইংরেজি নাম ‘ডেয়ার টু সার্ফ’।

একজন নারী সার্ফারের জীবন থেকে উৎসাহিত হয়ে এ ছবির প্লট নির্মাণ করা হয়েছে। এটি একটি সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হয়েছে। ছবিটিতে একজন নারীর এগিয়ে যাওয়ার গল্প রয়েছে। যে সকল ভয়কে উপেক্ষা করে এগিয়ে যায়।

সিনেমার প্রায় নব্বই শতাংশ দৃশ্যধারণ করা হয়েছে কক্সবাজারে। চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় নির্মাণ হলেও সবার বোধগম্য করেই নির্মাণ করা হয়েছে সংলাপ। এমনটাই জানালেন ছবিটির পরিচালক তানিম রহমান অংশু।

স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমানের প্রযোজনায় ছবিটি পরিচালনা করেছেন তানিম রহমান অংশু। ছবির চিত্রনাট্য লিখেছেন ভারতের ‘বুনোহাঁস’ ও ‘পিংক’ ছবির চিত্রনাট্যকার শ্যামল সেনগুপ্ত। অভিনয় করেছেন শরিফুল রাজ, সুনেরা বিনতে কামাল প্রমুখ।

এ উপলক্ষে গত ২০ জুন রাজধানীর বসুন্ধরা শপিংমলে স্টার সিনেপ্লেক্সে আয়োজন করা হয় ‘মিট দ্য প্রেস’। সাংবাদিকদের পাশাপাশি এতে উপস্থিত ছিলেন প্রযোজক, পরিচালক, অভিনেতা-অভিনেত্রীসহ সংশ্লিষ্টরা।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার, ন ডরাই, সিনেমা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − eight =

আরও পড়ুন