কাপ্তাইয়ে ভ্রাম্যমান মেশিন দিয়ে সরিষা ভাঙিয়ে তৈল বিক্রির হিড়িক

কবির হোসেন,কাপ্তাইঃ

কাপ্তাইসহ বিভিন্ন পাড়া, মহল্লা, গ্রাম ও সড়কের পাশে ভ্রাম্যমান খাঁটি সরিষার তৈল মেশিনে ভেঙ্গে বিক্রয় করার হিড়িক। সর্বস্তরের লোকজন এ তৈল ভাঙ্গা দেখার জন্য হুমড়ি খেয়ে পড়েছে।

মঙ্গলবার সকাল ১১টায় কাপ্তাই নতুন বাজারের সড়কের পাশে একটি গাড়ির উপর মেশিন দিয়ে সরিষা ভাঙতে দেখা যায়। বাজারের লোকজন ওই মেশিন দেখার জন্য পাশে ভিড় করতে থাকে। এ মেশিন দিয়ে সরাসরি তৈল বাহির হচ্ছে। লোকজন সরাসরি সরিষার তৈল ভাঙ্গা দেখে তা ক্রয় করে নিচ্ছে।

বাবুল নামে একজন ক্রেতার নিকট জানতে চাইলে তিনি বলেন, বাজার হতে কিনা তৈলে কোন বিশ্বাস নাই। তাই নিজ চোখে সরিষার তৈল ভাঙ্গা দেখে বিশ্বাস জন্মালো তাই এক কেজি দু’শত টাকা করে ক্রয় করে নিচ্ছি।

ভ্রাম্যমান বিক্রেতা শামসুজ্জামানের নিকট জানতে চাইলে তিনি বলেন, আমি চট্রগ্রাম হতে এসেছি। এ কাজে আজ ছয়মাস ধরে সরিষা তৈল ভেঙ্গে জনগণের মধ্যে খাঁটি সরিষার তৈল সরবরাহ করছি। এর মধ্যে কোন ধরনের কোন ক্যামিকেল নেই। আমার কোন কোম্পানিও নেই। সবাই এ তৈল ভাঙ্গা দেখে বিশ্বাস জন্মাছে তাই ক্রয় করে নিয়ে যাচ্ছে। আমরা বিভিন্ন শহর, গ্রাম, পাড়া, মহল্লা সহ বিভিন্ন এলাকায় বিক্রয় করছি। চাহিদা পাচ্ছি অনেক।

তবে এ প্রথম কাপ্তাই উপজেলায় শহর হতে বিক্রয় করতে এসেছে বলে জানান তিনি। তিনি আরো বলেন, ভাল জিনিসের মূল্য একটু বেশি তাই জনগণ ক্রয় করে নিচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − eight =

আরও পড়ুন