কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ চলছে

কাপ্তাই প্রতিনিধি:

জাতীয় সংসদ নির্বাচনের রেশ ও অমোচনীয় কালির দাগ শেষ না হতেই সারাদেশের ন্যায় কাপ্তাইয়েও শুরু হয়েছে উপজেলা পরিষদ নির্বাচনী হাওয়া। ইতোমধ্যে উপজেলায় আওয়ামী লীগের প্রার্থীরা ফরম কেনার ধুম পড়েছে। চলছে সরকার দলীয় সম্ভ্যাব্য প্রার্থীদের দৌড়-ঝাঁপ।

বিএনপি দলীয়ভাবে নির্বাচন না করলেও এবার কয়েকজন প্রার্থী উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্রভাবে নির্বাচন করবে বলে জানা যায়। আ’লীগের একাধিক প্রার্থী এবার মনোনয়ন ফরম  সংগ্রহ করছে। তাদের সকলের একই কথা দলের সবুজ সংকেত পেলে নির্বাচন করব এবং নির্বাচনে বিজয় হব।

কাপ্তাইয়ে ৫টি ইউনিয়নে মোট ভোটার ৪৩ হাজার  ৫৮২জন। সকল নেতা/কর্মীরা আট-ঘাট বেঁধে নেমে উপজেলা পরিষদ নির্বাচনের প্রস্তুতি নিয়েছে বলে জানা যায়। কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে হেভিয়েট প্রার্থীরা এবার প্রতিদ্বন্দ্বিতা করবে বলে ইতিমধ্যে উপজেলায় দলীয়ভাবে  ফরম সংগ্রহ করছে। তবে সম্ভাব্য প্রার্থীরা বলছেন, দল যাকে মনোনয়ন দেবে, তার পক্ষে কাজ করব।

কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মো. দিলদার হোসেন(বর্তমান) চেয়ারম্যান, সাবেক উপজেলা বিএনপির সভাপতি, আওয়ামী লীগের উপজেলা সভাপতি অংসুইছাইন চৌধুরী(সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান), কাপ্তাই উপজেলা আ’লীগ সহ-সভাপতি, ইউপি চেয়ারম্যান ও সাবেক জাতীয় ছাত্রলীগ পরিষদ নেতা আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী, উপজেলা আ’লীগ সহসভাপতি ও ২ বারের সফল ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ, কাপ্তাই উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক(বর্তমান জেলা পরিষদ সদস্য) ২বারের ইউপি চেয়ারম্যান প্রকৌশলী থোয়াইচিং মং মারমা, উপজেলা আ’লীগ যুগ্ম সম্পাদক, বিশিষ্ট কাঠ ব্যবসায়ী, সমাজ সেবক ও সাবেক সংরক্ষিত মহিলা এমপির প্রতিনিধি ইব্রাহিম খলিল, উপজেলা যুব ও ক্রীড়া সম্পাদক, সাবেক জাতীয় ফুটবলার, সাবেক ইউপি চেয়ারম্যান বিপ্লব মারমা ও চন্দ্রঘোনা ইউনিয়ন আ’লীগ সাধারণ সম্পাদক, বিশিষ্ট ঠিকাদার কামরুল ইসলাম ও সদ্য আওয়ামী লীগে যোগদান ও সাবেক ইউপি চেয়ারম্যান অংহ্লাচি মারমা চেয়ারম্যান প্রার্থীর দলীয় ফরম সংগ্রহ করে।

উপজেলা ভাইস চেয়ারম্যান পদে একাধিক প্রার্থী দলীয় ফরম সংগ্রহ করেছেন। এরা হলেন, সুব্রত বিকাশ তংচঙ্গ্যা(বর্তমান ভাইস চেয়ারম্যান), কাপ্তাই উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সহ-সভাপতি উপজেলা কৃষকলীগ, আবুল কাশেম উপজেলা আ’লীগ শ্রম সম্পাদক ও শ্রমিক নেতা, মো. নাছির উদ্দিন, উপজেলা যুবলীগ সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী, হাজী কবির আহমদ, সহ-সভাপতি কাপ্তাই ইউনিয়ন, মো. নুর উদ্দিন সুমন(বর্তমান উপজেলা ছাত্রলীগ সভাপতি), সাধারণ সম্পাদক এ আর লিমন, সজীব  বড়ুয়া জেলা কৃষকলীগ তথ্য বিষয়ক সম্পাদক, হৃদয় তংচঙ্গ্যা সাবেক উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক, উপজেলা স্বেচ্ছাসেক লীগ  ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল কাদের  মানিক, মো. আক্তার কৃষকলীগ চন্দ্রঘোনা শাখা, মো. এনামুল হক, আ’লীগ নেতা, শৈবাল সরকার সাগর (ইউপি সদস্য আ’লীগ নেতা।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যন পদে নুর নাহার বেগম(বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান) স্বতন্ত্র প্রার্থী হিসাবে লড়াই করবেন। আওয়ামী লীগের দলীয় ফরম সংগ্রহ করেন সভাপতি উপজেলা মহিলা লীগ কাপ্তাই শাখার মনোয়ারা জাহান, ফারজানা আহমেদ পপি, উপজেলা মুক্তিযোদ্বা বিষয়ক সম্পাদক ও যুব মহিলা লীগের আহ্বায়ক আয়শা সিদ্দিকী ও উমেচিং মারমা

ঘটনাপ্রবাহ: উপজেলা নির্বাচন, কাপ্তাই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 7 =

আরও পড়ুন