“এর আগে এ দু'টি পদে চলতি মাসের ৫ তারিখ নির্বাচনের কথা থাকলেও ঘুর্ণিঝড়ের কারণে স্থগিত হয়।”

কুতুবদিয়ায় ২ ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন ১৩ জুন

 

কুতুবদিয়া উপজেলা পরিষদের নির্বাচন ৩ দফা পিছিয়ে শুধু ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের পুণঃ তারিখ আগামী ১৩ জুন নির্ধারণ করেছে নির্বাচন কমিশন। এর আগে এ দু’টি পদে চলতি মাসের ৫ তারিখ নির্বাচনের কথা থাকলেও ঘুর্ণিঝড়ের কারণে স্থগিত হয়।

কুতুবদিয়া উপজেলা পরিষদের নির্বাচন তৃতীয় ধাপে হওয়ার কথা ছিল। চেয়ারম্যান পদে আওয়ামী লীগের নৌকার প্রার্থী ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী। তার সাথে প্রতিদ্বন্দ্বি প্রার্থী হন জেলা পরিষদ সদস্য মাষ্টার আহমদ উল্লাহর পুত্র আজিজুল হক সাগর।

জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে তিনি বাতিল হলে নৌকার প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতের আভাস পান। পরে আজিজুল হক উচ্চ আদালত থেকে আনারস প্রতীক সহ প্রার্থীতা ফিরে পেলে ঘোলাটে হয় কাঙ্খিত দ্বীপবাসির উপজেলা নির্বাচন। স্থগিত করা হয় ২৪ মার্চের নির্বাচনি তারিখ।

এমন পরিস্থিতির মাঝে উভয় পক্ষ উচ্চ আদালতে দৌড়ঝাঁপ করতে করতে শুধু ভাইস চেয়ারম্যান পদে গত ৫ মে নির্বাচনের তারিখ ঘোষণা করেছিল নির্বাচন কমিশন। সেটিও ঘুর্ণিঝড় ফণায় স্থগিত করে দেয়।

উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ জামশেদুল ইসলাম সিকদার বলেন, চেয়ারম্যান পদটি উচ্চ আদালতে এখনো স্থিতিশীল থাকায় পুরুষ ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আগামী ১৩ জুন (বৃহস্পতিবার) নির্বাচন গ্রহণের পুণঃ তারিখ নির্ধারণ করেছেন নির্বাচন কমিশন। এ লক্ষ্যেই তারা সকল প্রস্তুতি নিচ্ছেন বলে জানান।

কুতুবদিয়া উপজেলা পরিষদের নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে হুমায়ুন কবির হায়দার(তালা) ও আকবর খাঁন (উড়োজাহাজ) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ছৈয়দা মেহেরুননেছা (ফুটবল) ও হাছিনা আক্তার বিউটি(কলসি) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কুতুবদিয়া, চেয়ারম্যান, পদে নির্বাচন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × one =

আরও পড়ুন