কোস্টগার্ডের অভিযানে ৫ লাখ ইয়াবা উদ্ধার


কক্সবাজার প্রতিনিধি:

কুয়াকাটা সংলগ্ন ৪৫ কিলোমিটার গভীর সমুদ্রে অভিযান চালিয়ে ৫ লাখ ইয়াবাসহ দুইজন আটক করেছে কোস্টগার্ড। এসময় মাদক কারবারীদের জিম্মিদশা থেকে ১৩ জেলেকে উদ্ধার করা ও দুটি ট্রলার জব্দ করা হয়েছে।

বুধবার সকাল সাড়ে ১০টায় কলাপাড়ার নিজামপুর কোস্টগার্ড ক্যাম্পে ভোলা কোস্টগার্ড দক্ষিণ জোনের লে. কমান্ডার এম. নাজিউর রহমান এসব কথা জানান। আটককৃতরা হলেন, মো. মোশারফ শিকদার (৫০) ও মো. টিপু শিকদার (৩০)।

মাদক কারবারীদের জিম্মি থেকে উদ্ধার হওয়া জেলেরা হলেন, কামাল মাঝি, চাঁন মিয়া, মিজান, ইব্রাহীম প্যাদা, তামিম, সোহাগ, ইলিয়াশ মাঝি, সালাউদ্দিন, কবির, বাদল, জসিম, ফেরদৌস, রাসেল।

তিনি বলেন, মাদক কারবারীরা অনেক দিন ধরে সমুদ্রের এই রুটকে নিরাপদ হিসেবে ব্যবহার করছে-এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কক্সবাজার ও ভোলা দক্ষিণ জোন কোস্টগার্ডসহ উপকূলীয় সকল কোস্টগার্ড কঠোর নজরদারি বাড়ায়। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার বিকালে কলাপাড়ার নিজামপুর, পায়রা বন্দর রামনাবাদ ও ভোলা কোস্টগার্ড দক্ষিণ জোন যৌথ এ অভিযান চালায়। অভিযানে মাদক কারবারীদের মুল হোতা ও এফবি আলাউদ্দিন ট্রলারের মালিক আলামিনসহ সোহরাব, জহির, বেল্লাল ও আলীপুরের মৎস্য ব্যবসায়ীরা কোস্টগার্ডের উপস্থিতি টের পেরে পালিয়ে যায়। তবে দুইজনকে আটক করা হয়। পরে ট্রলার তল্লাশি করে ৫ লাখ ইয়াবা উদ্ধার করা হয়।

আটক মাদক কারবারী মোশারফ হোসেন জানায়, গত রবিবার টেকনাফের গভীর সমুদ্র থেকে এই ইয়াবার চালান ট্রলারে উঠানো হয়। এটি কুয়াকাটা সংলগ্ন ২নং বয়ার কাছাকাছি পয়েন্টে খালাস হওয়ার কথা ছিল। কিন্তু ট্রলারটি নষ্ট হয়ে যাওয়ায় সঠিক সময়ে পৌঁছতে পারেনি।

লে. কমান্ডার এম নাজিউর রহমান আরও জানান, জব্দ করা দুটি ট্রলারসহ আটক দুই মাদক কারবারীকে মহিপুর থানায় পাঠানো হবে। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve − 4 =

আরও পড়ুন