খাগড়াছড়ির চেঙ্গী নদীর ড্রেজিংয়ের উদ্যোগ নেয়া হবে: কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

fec-image

পার্বত্য চট্টগ্রাম টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন. খাগড়াছড়ির চেঙ্গী নদীসহ অন্যান্য সব নদীর স্বাভাবিক গতি ফিরিয়ে আনতে ড্রেজিংসহ নদী শাসনের লক্ষ্যে উদ্যোগ নেওয়া হবে।

বৃহস্পতিবার বিকেলে বন্যা দূর্গতদের মাঝে পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন। জেলা সদরের খবংপুড়িয়াস্থ দশবল বৌদ্ধ বিহারে দূর্গতদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরা, সদস্য জুয়েল চাকমা, খোকনেশ্বর ত্রিপুরা, পার্থ ত্রিপুরা জুয়েল এবং স্থানীয় পৌর কাউন্সিলর অতিশ চাকমা উপস্থিত ছিলেন।

খবংপুড়িয়া এলাকার সুশীল সমাজের দাবির প্রেক্ষিতে সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, বর্তমান সরকার নদী, খাল ও ছড়া দখলমুক্ত করার কাজ হাতে নিয়েছে। পর্যায়ক্রমে দখল ও ভরাট হওয়া সকল নদী, খাল উদ্ধারে প্রকল্প গ্রহণ করা হচ্ছে। খাগড়াছড়ির চেঙ্গী, মাইনীসহ খাল ও ছড়া পুন:খনন ও ড্রেজিংয়ের মাধ্যমে জনদূর্ভোগ কমানোর আশ্বাস দেন তিনি।

গত শনিবার থেকে টানা বর্ষণে খাগড়াছড়ির নিন্মাঞ্চল প্লাবিত হয়ে পানিবন্দী হয়ে পড়ে শতাধিক পরিবার। স্থানীয় প্রশাসন ও পৌরসভার পাশাপাশি পার্বত্য জেলা পরিষদ পানিবন্দী মানুষদের মাঝে ত্রাণ বিতরণ করে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + 14 =

আরও পড়ুন