খাগড়াছড়ির পৃথক সাত খুনের মামলা পিবিআই-তে যাচ্ছে

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

আদালতের নির্দেশে খাগড়াছড়িতে পৃথক ঘটনায় সাত খুনের মামলা পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশনে যাচ্ছে।

বিজ্ঞ আদালত চলতি মাসের ১০ মার্চ  (পিবিআই)খাগড়াছড়ির সাত খুনের তিন মামলা তদন্তের ‘পিবিআই’ কে নির্দেশ দেন।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাহাদাত হোসেন টিটো এর সত্যতা নিশ্চিত করে বলেন, এখন মামলার নথিপত্র পিবিআইতে প্রেরণের প্রক্রিয়া চলছে।

প্রসঙ্গত, গেল বছরের  ১৮ আগস্ট সকাল ৮টার দিকে   খাগড়াছড়ি শহরের স্বনির্ভর বাজারে সন্ত্রাসীদের গুলিতে ইউপিডিএফ(প্রসীত)সমর্থিত পিসিপি খাগড়াছড়ি শাখার ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমা, সহ-সাধারণ সম্পাদক এলটন চাকমা, গণতান্ত্রিক যুবফোরামের সহ-সভাপতি পলাশ চাকমা, টেক্সটাইল ইঞ্জিনিয়ার ধীরাজ চাকমা, মহালছড়ি উপজেলার স্বাস্থ্য সহকারী জিতায়ন চাকমা ও কলেজ ছাত্র  রূপম চাকমা নিহত।

এ সময় আরও তিনজন আহত হয়। একই দিন দুপুরে পেরাছড়া দ্বিতীয় দফায় হামলার সময় প্রান ভয়ে পালানোর সময় পড়ে গিয়ে মাথায় আঘাত পেয়ে শন কুমার চাকমা(৫৫) নামে এব বৃদ্ধ মারা যান।

এ ঘটনায় প্রথমে পুলিশ বাদী হয়ে অজ্ঞাতনামা সন্ত্রাসীদের দায়ী করে একটি মামলা (জিআর-৩২৯/১৮) দায়ের করা করে। একই ঘটনায় প্রসীত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফ’র পক্ষ থেকে জনসংহতি সমিতি (এম এন লারমা) অংশের শীর্ষ নেতাসহ ৫৬ জনেন নাম  উল্লেখ করে গণতান্ত্রিক যুব ফোরাম’র সহ-সভাপতি উচিং শৈ চাক (সিআর-২৯৭/১৮) ও পাহাড়ি ছাত্র পরিষদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার কোষাধ্যক্ষ মিটন চাকমা (সিআর-২৯৮/১৮) বাদী হয়ে আদালতে অপর আরও দুটি মামলা দায়ের করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, পিবিআই, মামলা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 3 =

আরও পড়ুন