“ ৮৪ হাজার ধর্মস্বন্ধ ত্রিপিটক গ্রস্থ খাগড়াছড়ি ৫২টি বৌদ্ধ বিহারে বিনামূল্যে বিতরণ করা হয়।”
খাগড়াছড়ি ঐতিহ্যবাহী য়ংড

বৌদ্ধ বিহারে বৌদ্ধ ধর্মে ত্রিপিটক বই বিনামূল্যে বিতরণ

fec-image

খাগড়াছড়ি ঐতিহ্যবাহী য়ংড বৌদ্ধ বিহারে বৌদ্ধ ধর্মে ত্রিপিটক বই বিনামূল্যে বিতরণ করা হয়। সাসনা রক্ষিত ভিক্ষু সংঘ ও বাংলাদেশ বুড্ডিস্ট কল্যাণ পরিষদ ও চট্টগ্রাম ত্রিপিটক রির্চাচ সোসাইটি এর যৌথ আয়োজনে শুক্রবার সকালের য়ংড বৌদ্ধ বিহার প্রাঙ্গনে বুদ্ধের ভাষিত ৮৪ হাজার ধর্মস্বন্ধ ত্রিপিটক গ্রস্থ খাগড়াছড়ি ৫২টি বৌদ্ধ বিহারে বিনামূল্যে বিতরণ করা হয়।

এসময় সকালে ধর্মীয় পতাকায় উত্তোলন, বুদ্ধ পূজা, পঞ্চশীল গ্রহণ, বুদ্ধমূর্তি দান, অষ্টপরিখারা দান, সংঘ দান, ভিক্ষু সংঘের পিন্ডদান, স্বধদর্ম সভা ও ত্রিপিটক গ্রস্থ বিতরণ, হাজার প্রদীপ প্রজ্জ্বলন, বিভিন্ন দানীয় বস্তু দানসহ দেশের সকল জাতির মঙ্গল কামনা বিশেষ প্রার্থনা করা হয়। অনুষ্ঠানে দায়ক দায়িকাদের উদেশ্য ধর্ম দেশনা প্রদান করেন রাঙ্গাপানি ছড়া বৌদ্ধ বিহার অধ্যক্ষ শাক্য প্রিয় ভিক্ষু ও জেতবন বৌদ্ধ বিহার ভদন্ত খেমাসারা স্থবির।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ বুড্ডিস্ট কল্যাণ পরিষদে উপদেষ্টা ম্রাসাথোয়াই মারমা, চট্টগ্রাম ত্রিপিটক রির্চাচ সোসাইটি উজ্জল বড়ুয়া, সুজন মূৎসদ্দী, পবিত্র ত্রিপিটক ধর্মগ্রস্থ বিতরণে আহ্বায়ক থোয়াইলাপ্রু চৌধুরী, সদস্য সচিব অংসা মারমাসহ বৌদ্ধ ধর্মে দায়ক দায়িকাবৃন্দ উপস্থিত ছিলেন।

ধর্মীয় অনুষ্ঠান শেষে খাগড়াছড়ি ৫২টি বৌদ্ধ বিহারে অধ্যক্ষ ও দায়ক দায়িকা হাতে পবিত্র ত্রিপিটক গ্রস্থ তুলেন দেন।

ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, ত্রিপিটক বই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + twenty =

আরও পড়ুন