“পেশাগত দক্ষতা বৃদ্ধি এবং কর্ম পরিবেশ উন্নয়নের প্রয়োজনে নিজেদের মধ্যে একতা, ঐক্যবদ্ধতা সুদৃঢ় করার পক্ষে মত দেওয়া হয়।”
সাংবাদিকদের নিয়ে

খাগড়াছড়ি প্রেসক্লাবে আলোচনা সভা

জেলা সদরে কর্মরত সাংবাদিকদের আলোচনা সভা

 

খাগড়াছড়ি প্রেসক্লাবের উদ্যোগে জেলা সদরে কর্মরত নিউজ এজেন্স, অনলাইন পোর্টাল ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভায় সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধি এবং কর্ম পরিবেশ উন্নয়নের প্রয়োজনে নিজেদের মধ্যে একতা, ঐক্যবদ্ধতা সুদৃঢ় করার পক্ষে মত দেওয়া হয়।

সভায় বিভিন্ন বক্তা বলেন, সাংবাদিকতা পেশার নাম করে নতুন নতুন সাংবাদিক আসছেন। যাদের অতীতে সাংবাদিক পেশায় কোন কর্মকাণ্ডের সামান্যতম অভিজ্ঞতা নেই। এমন অনেক ব্যক্তি হঠ্যাৎ করে নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে অপকর্মে লিপ্ত হওয়ার অপপ্রয়াস চালাচ্ছে। যা সাংবাদিক সমাজকে মারাত্মকভাবে বিব্রতকর, মর্যাদাহানিকর অবস্থার মুখোমুখি দাঁড় করিয়েছে। সাংবাদিক পরিচয় দিয়ে কোনো ব্যক্তি তার স্বার্থ হাসিল এবং কোথাও কোথাও অপকর্মে জড়িয়ে পড়ছে বলেও সভায় অভিযোগ উত্থাপন করেন বিভিন্ন বক্তা।

বর্তমান সংকটাপূন্ন পরিবেশ থেকে উত্তরণের জন্য সাংবাদিক নাম নিয়ে যারা অপকর্মে করছে, তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিভিন্ন বক্তা প্রস্তাব উত্থাপন করেন এবং সভায় সিদ্ধান্ত গ্রহন করা হয়।

সোমবার(২০ মে) খাগড়াছড়ি প্রেসক্লাব মিলনাতয়নে অনুষ্ঠিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া।

অনুষ্ঠানে অতিথি ছিলেন, খাগড়াছড়ি প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক অরন্য বার্তার সম্পাদক চৌধুরী আতাউর রহমান চৌধুরী, খাগড়াছড়ি প্রেসক্লাবের সহ-সভাপতি প্রতিদিন বাংলাদেশ পত্রিকার খাগড়াছড়ি জেলা প্রতিনিধি জহুরুল আলম, খাগড়াছড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও ডেইলী ইনপেনডেন্ট পত্রিকার জেলা প্রতিনিধি আবু তাহের মুহাম্মদ, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি নুরুল আজম, খাগড়াছড়ি টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক, বাংলাভিশনের খাগড়াছড়ি জেলা প্রতিনিধি ও পার্বত্য নিউজের খাগড়াছড়ি ব্যুরো প্রধান এইচ এম প্রফুল্ল, খাগড়াছড়ি প্রেসক্লাবের অর্থ সম্পাদক অর্থ সম্পাদক চিংমে প্রু মারমা(একুশে টিভি), কালের কন্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি আবু দাউদ।আবু তৈয়ব, রফিকুল ইসলাম, রূপায়ন তালুকদার, বিপ্লব তালুকদার, সমীর মল্লিক, নুরুছাফা মানিক, ও মো: শাহজাহানসহ বিভিন্ন নিউজ এজেন্স, অনলাইন পোর্টাল ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

শেষে ইফতার মাহফিলে দেশ-জাতীর মঙ্গল কামনা করে দোয়া ও দেশের উন্নয়ন ও শান্তি প্রতিষ্ঠায় লক্ষে আল্লাহর দরবারে দোয়া প্রার্থনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 2 =

আরও পড়ুন