“সকল সংস্কার, বিভেধ ভুলে মানবতার কল্যাণে এক হয়ে ঈদের আনন্দ সবাই সমান ভাবে উপভোগ করুন।”
গুইমারায়

ঈদের আনন্দে সম্প্রীতির বন্ধন মজবুতের প্রত্যাশা: মেমং মারমা

fec-image

 

গুইমারা উপজেলাবাসি সহ র্সবস্তরের মানুষকে বিশ্ব মুসলমানদের ধর্মীয় উৎসব মাহে রমজান শেষে আসন্ন ঈদ’উল ফিতর উপলক্ষ্যে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান মেমং মারমা

তিনি বলেন, ধর্ম যার যার উৎসব সবার। তাই সকল সংস্কার, বিভেধ ভুলে মানবতার কল্যাণে এক হয়ে ঈদের আনন্দ সবাই সমান ভাবে উপভোগ করুন।

তিনি আরো বলেন, রমজানে সিয়াম সাধনার মাধ্যমে মানুষের আত্মশুদ্ধি হয়। মুসলমানদের পাশাপাশি সকল ধর্মের মানুষের মনে রমজানে আত্মশুদ্ধি আসে। রোজাদারদের দলমত, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলেই সম্মান করে। তাই একটি মাস আত্মশুদ্ধির পর আসন্ন পবিত্র ঈদ আমাদের সকলের পরিবারে বয়ে আনুক অনাবিল আনন্দ, সুখ-সমৃদ্ধি।

বিশেষ করে তিনি প্রত্যাশা করেন, ঈদকে ঘিরে পাহাড়ে সৃষ্ট সম্প্রীতির বন্ধন আরো অটুট থাকুক এবং এ আনন্দের মাঝে পার্বত্য অঞ্চলের সকল ধর্মের মানুষের মাঝে গড়ে উঠুক সম্প্রীতির মেল বন্ধন, মুছে যাক সব গ্লানি। এলক্ষে তিনি উপজেলার বেশ কিছু দুস্থ, গরিব ও অসহায়দের ঈদ উদযাপনের লক্ষে সহায়তা প্রদান করেন।

সবশেষে তিনি সকলের সর্বাঙ্গীন মঙ্গল কামনা করে বলেন, রমজানের রোজাদারদের ইফতার এত সুস্বাধু যা অন্যসময় হয়না। তার ধারনা এ যেন বিধাতার নেয়ামত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × five =

আরও পড়ুন