গুইমারায় ডেঙ্গুর প্রভাব থেকে বাঁচতে সচেতনতামূলক অভিযান

fec-image

‘ডেংগু মুক্ত দেশ চাই, পরিস্কার পরিচ্ছন্নতার বিকল্প নাই’ এই স্লোগানে খাগড়াছড়ি গুইমারা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলাব্যাপি ডেঙ্গু প্রতিরোধে বাজারসহ উপজেলার বিভিন্নস্থানে উপজেলা নির্বাহী অফিসার বিভীষন কান্তি দাস ও সদর ইউপি চেয়ারম্যান মেমং মার্মার নেতৃতে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান ক্রাস প্রোগ্রাম পরিচালিত হয়েছে।

ডেঙ্গুর প্রভাব থেকে দেশকে বাঁচাতে সচেতনতার লক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে বুধবার (৭ আগস্ট) সকালে একটি র‌্যালি বের করা হয়। এ সময় নিজ হাতে ঝাড়ু ,বালতি আর কোদাল নিয়ে পরিচ্ছন্নতা কর্মসুচিতে অংশ গ্রহণ করেন গুইমারা উপজেলা নির্বাহী অফিসার (অ:দা:) বিভীষণ কান্তি দাস।

এ ছাড়া থানা অফিসার ইনচার্জ বিদ্যুৎ কুমার বড়ুয়া ,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মেমং মার্মা, যুব রেডক্রিসেন্ট সোসাইটির সদস্যগণসহ ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় বিভীষণ কান্তি দাস বলেন, দেশে ডেঙ্গুর প্রভাব বাড়ছে। দেশকে ডেঙ্গ মুক্ত করতে সকলকে সজাগ থাকতে হবে। ডেঙ্গু জ্বরে আতংকিত না হয়ে সকলকে চিকিৎসকের পরামর্শ নিয়ে চলার আহবান জানিয়ে তিনি বলেন, প্রতিটি পরিবার তার নিজ উদ্যোগে বাড়ির চারপাশ পরিস্কার পরিচন্ন রাখতে হবে। তবেই ডেঙ্গুর প্রভাব কমবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × two =

আরও পড়ুন