গুইমারায় মাছের পোনা অবমুক্ত করে বিজিবির জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন

fec-image

‘‘মৎস্য সেক্টরের সমৃদ্ধি সুনীল অর্থনীতি” এবং মাছ চাষে গড়বো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ এমন প্রতিপাদ্যে জেলার গুইমারায় জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯ উদ্যাপিত হয়েছে। সকালে উপজেলার গুইমারা বিজিবি সেক্টরের নিজস্ব পুকুরে মাছের পোনা অবমুক্ত করে কর্মসূচীর উদ্বোধন করেন সেক্টর কমান্ডার কর্ণেল আব্দুল হাই।

দিবসটি উপলক্ষে মাছ চাষে বিজিবি জোয়ানদের উৎসাহ প্রদান করেন সেক্টর কমান্ডার।এছাড়াও জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে গুইমারা বর্ডার গার্ড হাসপাতালের অধিনায়ক লেঃ কর্ণেল এমদাদুল হক মাছের পোনা অবমুক্ত করেন ।

এ সময় বিজিবি হাসপাতালের উপ-অধিনায়ক মেজর মনোয়ার মোর্শেদ, মেডিক্যাল অফিসার ক্যাপ্টেন নাহিদুল ইসলাম’সহ বিজিবির পদস্থ কর্মকর্তারা, বিজিবি জোয়ানও সেবিকারা উপস্থিত ছিলেন। এরপরে দেশের কল্যান কামনায় বিশেষ মুনাজাত করা হয়।

এছাড়াও জাতীয় মৎস সপ্তাহ উদ্যাপন উপলক্ষে গুইমারা উপজেলা মৎস্য কর্মকর্তা সুদৃষ্টি চাকমার সভাপতিত্বে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে সপ্তাহব্যাপী কর্মসূচির ঘোষনা করা হয়।

কর্মসূচির মধ্যে ফরমালিন বিরোধী অভিযান ও মৎস্য বিসয়ক আইনে মোবাইল র্কোট পরিচালনা ,ব্যানার ও ফস্টুন যোগে র‌্যালী,পোনা অবমুক্ত করন,আলোচনা সভাসহ নানান কর্মসূচি রয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: গুইমারা, জাতীয় মৎস সপ্তাহ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন