গুইমারায় সংবাদকর্মীদের মতবিরোধ নিরসনে ইউপি চেয়ারম্যান মেমং মারমা

fec-image

গুইমারায় সাংবাদিকতা আর সংগঠন নিয়ে একে অপরের বিরোধিতা যখন তুঙ্গে অবস্থান করছে ঠিক তখনই গুইমারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান মেমং মারমা বিসয়টি নিরসনের উদ্যোগ গ্রহণ করেছেন। গত রমজান থেকে তাঁর নেতৃত্বে বেশ কয়েকবার তিন সংগঠনের সংবাদকর্মীদের নিয়ে মত বিনিময় করেন ও মতবিরোধ নিরসনের চেষ্টা করেন তিনি।

অবশেষে শনিবার (২৭ জুলাই) রাতে সদর ইউপি কার্যালয়ে চুড়ান্তভাবে আলোচনার মধ্য দিয়ে তিন সংগঠনের সংবাদকর্মীদের উপস্থিতিতে একটি আহ্বায়ক কমিটি গঠন করে তিনটি সংগঠনের কমিটি বিলুপ্তির মাধ্যমে দীর্ঘদিনের মত বিরোধের অবসান ঘটিয়ে পেশাজীবি সাংবাদিকদেরকে নিয়ে গুইমারা প্রেস ক্লাবের আত্ম প্রকাশ ঘটে।

এ সময় উপস্থিত ছিলেন গুইমারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক আয়ূব আলী, যুবলীগের সভাপতি বিপ্লব শীলসহ প্রমুখ। এ ছাড়া সাংবাদিক নুরুল আলম, সাইফুল ইসলাম, দিদারুল আলম, শাহ আলম, আব্দুল আলী, দুলাল আহম্মেদ, আব্দুর রহিম, আনন্দ সোম, আনোয়ার হোসেন, ফোরকানুল হক সাকিব, আশরাফুল ইসলাম বেলাল, মাঈন উদ্দিন বাবলু, মনির হোসেন, জনি ভট্টাচার্য্য অনিক পাটোয়ারীসহ অনেকে উপস্থিত ছিলেন।

গুইমারায়’র উন্নয়নে সকলের সহযোগিতা কামণা করে মেমং মার্মা, উপজেলার সকল সাংবাদকর্মী একটি সংগঠনে একত্রিত হয়ে মিলেমিশে কাজ করার আহবান জানান। তার আহবানে সংগঠনগুলোর নেতারা একমত পোষণ করায় তিনি তাৎক্ষনিক রেজুলেশন ও উপস্তিত সকলের সর্বসম্মতিক্রমে গুইমারা প্রেস ক্লাবের নির্বাচনকালীন সময়ের জন্য আহ্বায়ক কমিটি গঠন করেন।

গুইমারা প্রেসক্লাবে নতুন আহবায়ক কমিটিতে গুইমারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেমং মার্মা (আহ্বায়ক), নুরুল আলম (য্গ্নু আহ্বায়ক), দুলাল আহম্মেদ (সদস্য সচিব), সাইফুল ইসলাম (সদস্য), দিদারুল আলম (সদস্য)।

আহ্বায়ক মেমং মার্মা বলেন, দীর্ঘ দিনের তিনটি সংগঠনের মত-বিরোধ অবসানের লক্ষ্যে সকল সাংবাদিকদের নিয়ে একটি সংগঠনে রুপান্তরিত করার জন্য এই উদ্যোগ নিয়েছি। গুইমারা প্রেস ক্লাবে নতুন আহ্বায়ক কমিটির নেতৃত্বে নির্বাচনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। নতুন কমিটি না হওয়া পর্যন্ত আপনাদের দেওয়া গুরু দায়িত্ব পালন করতে সকল সাংবাদিকের সহযোগিতা কামণা করছি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: গুইমারা, মেমং মারমা, সাংবাদিক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × two =

আরও পড়ুন