“ঘুর্ণিঝড় পরবর্তী দুর্যোগ মোকাবেলা ও জন সাধারণকে সতর্ক করার পাশাপাশি সার্বক্ষণিক মনিটরিং সেল কন্ট্রোল রুম যোগাযোগ রক্ষা করে যাচ্ছে”

ঘুর্ণিঝড় ফণীর সতর্কতায় কুতুবদিয়ায় ঘাট পারাপার বন্ধ

ফাইল ছবি

 

ঘুর্ণিঝড় ফণীর আতংকে দুপুর থেকে কুতুবদিয়া-মগনামা চ্যানেল পারাপারের ঘাট বন্ধ করে দিয়েছেন উপজেলা প্রশাসন। যে কারণে হঠাৎ উভয় পাড়ে অন্তত শতাধিক যাত্রী আটকা পড়েছে বলে জানা গেছে। আবহাওয়ার ফলে ঝুঁকি এড়াতে এ পদক্ষেপ নেয়া হয়েছে বলে নির্বাহী অফিস সূত্র জানিয়েছে।

এ দিকে শুক্রবার  ৪টার পর থেকে দমকা বাতাস বইতে শুরু করায় উপকূলের বিশেষ করে উত্তর ধুরুং ইউনিয়নের ভাঙা বেড়িবাঁধের কয়েকটি স্থান দিয়ে জোয়ারের পানি প্রবেশ করার খবর পাওয়া গেছে।

উপজেলা নির্বাহী অফিসার এসব এলাকা পরিদর্শন করেন। ঘুর্ণিঝড় পরবর্তী দুর্যোগ মোকাবেলা ও জন সাধারণকে সতর্ক করার পাশাপাশি সার্বক্ষণিক মনিটরিং সেল কন্ট্রোল রুম যোগাযোগ রক্ষা করে যাচ্ছে। মাইকিং সহ সামাজিক যোগাযোগ মাধ্যমেও চলছে ব্যাপক প্রচারণা।

উপজেলা নির্বাহী অফিসার দীপক কুমার রায় জানান, সম্ভাব্য ঘুর্ণিঝড় থেকে জানমালের ক্ষয় ক্ষতি এড়াতে ব্যাপক সতর্কতা অবস্থানে আছে উপজেলা প্রশাসন। ঝুঁকি এড়াতে ইতিমধ্যে দ্বীপে পারাপারে ৫টি জেটিঘাটে পারাপার বন্ধ রাখা হয়েছে। মনিটরিং চলছে সার্বক্ষিক।

ঘটনাপ্রবাহ: কুতুবদিয়ায়, ঘাট পারাপার, ঘুর্ণিঝড়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × three =

আরও পড়ুন