চকরিয়ার ডুলাহাজারা ইউপিতে উন্মুক্ত বাজেট ঘোষণা

fec-image

চকরিয়ায় টিআইবির সহযোগী প্রতিষ্ঠান সচেতন নাগরিক কমিটি (সনাক) এর সহযোগিতায় সাধারণ জনগণের অংশগ্রহণে ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের আগামী ২০১৯-২০ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। নতুন অর্থবছরে বাজেট নিরুপণ করা হয়েছে দুই কোটি ৪৬ লাখ ৩৩ হাজার ৫শ’ ২০ টাকা।

রবিবার (১৯ মে) সকালে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত বাজেট ঘোষণা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চেয়ারম্যান আলহাজ্ব নুরুল আমিন।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সনাক চকরিয়ার সহ-সভাপতি ও মালুমঘাট মেমোরিয়াল খ্রিস্টিয়ান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুনেন্দু বিকাশ দে।

শুরুতেই অনুষ্ঠানে উপস্থিতি সবাইকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন ইউনিয়ন পরিষদের সচিব হুমায়ুন কবির।

এর পরপরই পরিষদের আগামী ২০১৯-২০ অর্থ বছরের বাজেট ঘোষণা করেন।

প্রস্তাবিত বাজেটের আয় দেখানো হয়েছে ২ কোটি ৪৬ লাখ ৩৩ হাজার ৫শ’ ২০ টাকা এবং ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৪৬ লাখ ৩২ হাজার ৬শ’ ২০ টাকা। ঘোষিত বাজেটে উদ্বৃত্ত দেখানো হয়েছে ৯শ’ টাকা।

প্রস্তাবিত বাজেটে সর্বোচ্চ ১ কোটি টাকা ব্যয় ধরা হয়েছে ভৌত অবকাটামো খাতে। শিক্ষা ও স্বাস্থ্য খাতে ২০ লাখ টাকা করে ৪০ লাখ টাকা দ্বিতীয় সর্বোচ্চ ব্যয় ধরা হয়েছে।

এছাড়াও বৃক্ষ রোপণ, আর্থ সামাজিক অবকাঠামো, ক্রীড়া ও সংস্কৃতি, মহিলা ও যুব উন্নয়ন ইত্যাদি খাতে বরাদ্দ রাখা হয়েছে।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পরিষদের প্যানেল চেয়ারম্যন শওকত আলী, প্যানেল চেয়ারম্যান (২) জসিম উদ্দীন, ইউপি সদস্য ওয়াহিদা সুলতানা হাছিনা, ইউপি সদস্য ফখরুদ্দীন, ইউপি সদস্য জয়নাল আবেদীন, টিআইবির এরিয়া ম্যানেজার এজিএম জাহাঙ্গীর আলম ও স্বজন সদস্য মো. ফরহাদ।

এসময় সাংবাদিক, শিক্ষক, পেশাজীবী, উদ্যোক্তাসহ নানা শ্রেণী পেশার প্রতিনিধি উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − eight =

আরও পড়ুন