চকরিয়ায় অপহৃত স্কুলছাত্র পেকুয়া থেকে উদ্ধার: অপহরণকারী ২ যুবক আটক

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় দশম শ্রেণীতে পড়ুয়া মেহেদী হাসান (১৫) নামের এক ছাত্রকে অপহরণের ২৪ ঘন্টা পর উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (১২জানুয়ারি) বেলা ২টার দিকে থানা পুলিশের একটি টিম পাশ্ববর্তী পেকুয়া উপজেলাস্থ চৌমুহনী এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়। অপহরণের ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ দুই যুবককে আটক করেছে। শুক্রবার বেলা ২টার দিকে অপহ্নত ছাত্রকে চকরিয়া পৌর শহরের সবুজবাগ আবাসিক এলাকা থেকে অপহরণ করা হয়েছিল।

আটক যুবকরা হলেন- পেকুয়া উপজেলার বাজারপাড়া এলাকার সাজ্জাদ (২৬), ও চকরিয়া উপজেলার কোনাখালী ইউনিয়নের মরংঘোনা এলাকার মো. হাসনাত (২৮)। উদ্ধার হওয়া ছাত্র মেহেদী হাসান গোপালগঞ্জের কবির আহমদের ছেলে ও চকরিয়া গ্রামার স্কুলের দশম শ্রেণীর ছাত্র।

উদ্ধার অভিযানের যাওয়া চকরিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সুকান্ত চৌধুরী বলেন, গোপালগঞ্জের বাসিন্দা কবির আহমদ চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চাকুরীর সুবাদে সবুজবাগ আবাসিক এলাকায় বাসাভাড়া নিয়ে বসবাস করে আসছেন। তার ছেলে মেহেদী হাসান চকরিয়া গ্রামার স্কুলের দশম শ্রেণীর ছাত্র। শুক্রবার জুমার নামাজের পর বেলা দুইটার দিকে বন্ধুর সহায়তায় মেহেদীকে অজানা স্থানে নিয়ে যায়। পরে মুঠোফোনে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করলে অপহরণের ঘটনা নিশ্চিত হওয়া যায়।

তিনি আরো বলেন, শুক্রবার রাতে থানায় অভিযোগ পাওয়ার পর  তার ব্যবহ্নত মুঠোফোন নাম্বারের সূত্রধরে অপহৃত ছাত্রকে উদ্ধার অভিযান শুরু করা হয়।

শনিবার বেলা ২টার দিকে পেকুয়া উপজেলা সদরের চৌমুহনী স্টেশনের একটি বিকাশের দোকান থেকে মুক্তিপণের টাকা নেয়ার জন্য অপহরণকারীদের বলা হয়। ওই সময় পুলিশের একটি টিম ছদ্মবেশে বিকাশের দোকানের সামনে অবস্থান করে। অপহরণকারী দলের দুই সদস্য পেকুয়া বাজার পাড়ার সাজ্জাদ ও চকরিয়ার কোণাখালী ইউনিয়নের মরংঘোনা এলাকার হাসনাত বিকাশের দোকানে টাকা নিতে আসলে তাদেরকে আটক করা হয়। আটক যুবকদের জিজ্ঞাসাবাদ করে উদ্ধার করা হয় অপহৃত ছাত্র মেহেদী হাসানকে।

এ ব্যাপারে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, থানা পুলিশের একটি টিম গোপন সংবাদ ও তথ্য প্রযুক্তির মাধ্যমে অপহ্নত মোবাইল নাম্বারের সূত্রধরে পুলিশ অভিযান চালিয়ে অপহৃত ছাত্র মেহেদী হাসানকে উদ্ধার করতে সক্ষম হয়। এছাড়া ঘটনায় জড়িত থাকায় আরো দুই যুবককে আটক করা হয়। এ নিয়ে মামলা দায়েরের প্রস্ততি চলছে। আটকদের জিজ্ঞাসাবাদ করা হবে এবং তাদের সাথে আরও কেউ জড়িত রয়েছে কিনা খতিয়ে দেখা হচ্ছে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen + three =

আরও পড়ুন