চকরিয়ায় চিরিংগা হাইওয়ে পুলিশের অভিযানে ইয়াবা উদ্ধার, গ্রেফতার-৩

চকরিয়া প্রতিনিধি:

চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় চিরিংগা হাইওয়ে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে যাত্রীবাহী একটি মাইক্রোবাসে অভিযান চালিয়ে ১৯ হাজার ৫শত পিস ইয়াবাসহ ৩ পাচারকারী ব্যক্তিকে গ্রেফতার করেছে। এসময় ইয়াবা পাচারকাজে তাদের ব্যবহৃত মাইক্রোবাসটি জব্দ করে পুলিশ।

মঙ্গলবার (২১আগস্ট) সকাল সাড়ে ৬টার দিকে উপজেলার চিরিংগা হাইওয়ে পুলিশের একটি টিম কক্সবাজার মহাসড়কের বানিয়ারছড়া সংলগ্ন মহেশখাইল্যা পাড়া নামক রাস্তার মাথা এলাকা থেকে এসব ইয়াবা উদ্ধার করেন।

ইয়াবা পাচারে গ্রেফতারকৃতরা হলেন, বরিশাল জেলার মেহেদীগঞ্জ উপজেলার চরকাছিয়া এলাকার মৃত আবদুল মালেক খাঁন ছেলে মোশারফ হোসেন (৩০), মু্ন্সিগঞ্জ জেলার টঙ্গীবাড়ী উপজেলার বিন্দুসাহা এলাকার মতিউর রহমান ছেলে আবুল কালাম জিকু (৪২), সিরাজগঞ্জ জেলার ভেলকুচি উপজেলার খিদ্রসারিয়া এলাকার মৃত জেলহজ্ব মোল্লা ছেলে শাহিন রেজা (২৭)।এ ঘটনায় হাইওয়ে পুলিশ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে থানায় মামলা দায়ের করেন।

হাইওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কে মঙ্গলবার সকালের দিকে নিয়মিত টহলের অংশ বিশেষ চিরিংগা হাইওয়ে পুলিশের নায়েক তৃপ্তিময় চাকমার নেতৃত্বে সঙ্গীয় ফোর্স নিয়ে বানিয়ারছড়া সংলগ্ন মহেশখাইল্যা পাড়া রাস্তার মাথা নামক এলাকায় দায়িত্ব পালন করেছিল। ওই সময় কক্সবাজার থেকে চট্রগ্রাম অভিমুখী একটি যাত্রীবাহী মাইক্রোবাস যোগে ( ঢাকামেট্রো-চ ৫১-৫৯২৬) ইয়াবা পাচারের গোপন সংবাদ পায় হাইওয়ে পুলিশ। ইয়াবা পাচারের সংবাদ পেয়ে হাইওয়ে পুলিশের এস আই নাছির আহমের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ নিয়ে মহাসড়কে সিগন্যাল দিয়ে বিভিন্ন পরিবহনে অভিযান চালায়। অভিযানকালে উল্লেখিত স্থানে গাড়িটি এসে পৌঁছলে পুলিশ গাড়িটি তল্লাশী করে দরজার ভেতর থেকে ১৯ হাজার ৫শত ইয়াবা উদ্ধার করে ৩ পাচারকারীকে গ্রেফতার করে। পুলিশ ওই সময় ইয়াবা পাচারে ব্যবহৃত মাইক্রোবাসটি গাড়িটি জব্দ করে পুলিশ ফাঁড়িতে নিয়ে যায়। পরে গ্রেফতারকৃত আসামীদের পুলিশের জিজ্ঞাসাবাদে ইয়াবা পাচারে জড়িত আরও ৩ ব্যক্তি জড়িত রয়েছে তারা দাবি করেন। ওই পালাতক আসামীরা হলেন, চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়নের ১নম্বর ব্লকের চৌধুরী পাড়া এলাকার গোলাম সোলতানের ছেলে আবদুর রহিম (৪০), রামু উপজেলার পূর্ব পালং দৌহাপাড়া এলাকার মৃত আবদু রশিদের ছেলে আহমদ কবির (৩৫) ও একই এলাকার মৃত মছন আলীর ছেলে শাহাব উদ্দিন (৩৮)।

এ ব্যাপারে মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির এস আই নাছির আহমদ বলেন, কক্সবাজার মহাসড়কের বানিয়ারছড়া সংলগ্ন মহেশখাইল্যা পাড়া রাস্তা মাথা এলাকায় একটি যাত্রীবাহী মাইক্রোবাস তল্লাশী করে ১৯হাজার ৫শত ইয়াবা করা হয়েছে। এসময় তিন পাচারকারীকে আটক করে তাদের ব্যবহৃত গাড়ি জব্দ করা হয়। তিনি আরও বলেন, এ নিয়ে হাইওয়ে পুলিশের নায়েক তৃপ্তিময় চাকমা বাদী হয়ে গ্রেফতারকৃত পাচারকারী ও জড়িত তিন ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট মাদক আইনে থানায় মামলা দায়ের করেছে। এবং গ্রেফতারকৃত আসামীদের থানায় সোপর্দ করা হয়েছেও বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × four =

আরও পড়ুন