চকরিয়ায় ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা অভিযান

fec-image

কক্সবাজারের চকরিয়ায় এডিস মশা নিধন, ডেঙ্গু প্রতিরোধ ও পরিচ্ছন্নতা সম্পর্কিত সচেতনতা মূলক এক বর্ণাঢ্য র‌্যালি উপজেলা প্রশাসন ও পৌরসভার যৌথ প্রচেষ্টায় অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৮ আগস্ট) সকাল ১০টার দিকে উপজেলা চত্বর থেকে র‍্যালিটি বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় র‍্যালি উপজেলা চত্বরে গিয়ে শেষ হয়। এতে নেতৃত্বে দেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান ও চকরিয়া পৌরসভার মেয়র মো. আলমগীর চৌধুরী। এছাড়াও র‍্যালিতে অংশ নেন চকরিয়া থানার ওসি তদন্ত একেএম সফিকুল আলম চৌধুরী, উপজেলা সমবায় কর্মকর্তা এম এ মান্নান, চকরিয়া পৌরসভার সচিব মাসউদ মোর্শেদ, উপজেলা একাডেমিক সুপারভাইজার রতন বিশ্বাস, স্কাউট লিডার আনোয়ারুল হকসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তবৃন্দ।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানের আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন। এ সময় তিনি সড়কের দু’পাশে অবস্থানরত বিভিন্ন ব্যবসায়ী ও দোকানদারকে যেখানে-সেখানে ময়লা-আবর্জনা না ফেলার আহ্বান জানান। পাশাপাশি র‌্যালিতে অংশ নেয়া অতিথিবৃন্দ ও স্কাউটের সদস্যরা মানুষের মাঝে সচেতনতা মূলক লিফলেট তুলে দেন।

এ সময় উপস্থিত ছিলেন-চকরিয়া পৌরসভার কর আদায়কারী জহুরুল মওলা, সহকারী প্রকৌশলী মুজিবুর রহমান, উপ-সহকারী প্রকৌশলী মৃনাল কান্তি ধর, হিসাব রক্ষন কর্মকর্তা সাফায়েত হোসেন, প্রশাসনিক কর্মকর্তা ছৈয়দুল হক আজাদসহ অন্যরা।

উল্লেখ্য, জেলা প্রশাসনের ঘোষণা অনুযায়ী পরিচ্ছন্নতা কার্যক্রমের উদ্বোধনের মাধ্যমে চকরিয়া উপজেলার সকল সরকারি, বেসরকারি ও স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, সকল স্কুল-কলেজ ও মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক দল ও তাদের অঙ্গ সংগঠনের নেতাকর্মীবৃন্দ, সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের নেতাকর্মীবৃন্দ, ব্যবসায়ী ও বণিক সমিতির সদস্যবৃন্দ এবং সর্বস্তরের জনগণের অংশগ্রহণে এ পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান কার্যক্রম পরিচালিত হয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 1 =

আরও পড়ুন