চকরিয়ায় বর্ণমালা একাডেমীর বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়া পৌরসভার থানা সেন্টারস্থ মনোরম পরিবেশে গড়ে উঠা শিশুবান্ধব শিক্ষা প্রতিষ্ঠান ‘বর্ণমালা একাডেমী’ স্কুলের উদ্যোগে তিনদিন ব্যাপী বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১৩মার্চ) সকালে প্রতিযোগিতার শুভ উদ্বোধন ঘোষনা করেন সহকারি পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) কাজী মতিউল ইসলাম।

বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান চকরিয়া বর্ণমালা একাডেমী স্কুলের চেয়ারম্যান ও কক্সবাজার জেলা আওয়ামীলীগের সদস্য সাবেক ছাত্রনেতা আমিনুর রশিদ দুলালের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান।

এতে বিশেষ অতিথি ছিলেন,চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: বখতিয়ার উদ্দিন চৌধুরী, উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আনোয়ারুল কাদের।

অনুষ্ঠানে স্কুলের শিক্ষক সিরাজুল গনী ছোটনের সঞ্চালানায় স্বাগত বক্তব্য রাখেন স্কুলের অধ্যক্ষ আবু ওমর মোহাম্মদ আরমান।

এসময় উপস্থিত ছিলেন স্কুলের উপাধ্যক্ষ ছরওয়ার উদ্দিন আহমদ, পৌরসভা আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক ইমাম হোসেন, এসএম সায়েম।

এছাড়াও বই উৎসব অনুষ্ঠানে স্কুলের শিক্ষক মুন্নি, রুবেল, আজাদ, ইমন, নাজনীন, মুক্তা, সাবিনা, মালেকা, বিউটি, এলভি, স্কুলের সকল শিক্ষার্থী, অভিভাবক ও সুধীজন।

অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিবলী নোমান বক্তব্য বলেন, নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে সুশিক্ষার মাধ্যমে দক্ষ মানব সম্পদ হিসেবে তৈরী করতে হবে।

সেইজন্য বিদ্যালয়ের প্রত্যেক শিক্ষক ও অভিভাবক মহলকে দায়িত্বশীল ভুমিকা পালন করতে হবে। বিশ্বায়নের এই যুগে আগামী দিনে উন্নত রাস্ট্রের সাথে আমাদেরকে প্রতিযোগিতায় দক্ষতার স্বাক্ষর রাখতে হবে।

তারজন্য সবাইকে নিজের অবস্থান থেকে শিক্ষার অগ্রসর উন্নয়নে কাজ করতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে বর্তমান সরকার বাংলাদেশের শিক্ষাখাতে ব্যাপক অর্জন নিশ্চিত করেছে। আমাদেরকে এই অর্জন অব্যাহত রাখতে হবে।

সরকারের শিক্ষানীতি অনুযায়ী ভিশন বাস্তবায়নে সকলকে যার যার অবস্থান থেকে কাজ করতে হবে। স্কুলের সার্বিক কার্যক্রম সংক্ষিপ্ত পরিসরে হলেও সরকারের শিক্ষানীতির রূপরেখা বাস্তবায়নে বর্ণমালা একাডেমী সফল হয়েছে।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন