চকরিয়ায় মামলার রায়ের আদেশ লঙ্ঘন করে অবৈধবসতি নির্মাণের চেষ্টা

fec-image

চকরিয়া উপজেলার পুর্ববড় ভেওলা ইউনিয়নের সিকদারপাড়া গ্রামে মাত্র আট শতক জায়গা দখলে নিতে মরিয়া হয়ে উঠেছেন প্রতিপক্ষের লোকজন। এ সংক্রান্ত বিরোধের জেরে আদালতে একটি মামলা চলমান থাকলেও তা উপেক্ষা করে স্থানীয় নজির আহমদের ছেলে জমির উদ্দিনের স্বত্ত দখলীয় ওই জায়গা দখল চেষ্টার অভিযোগ উঠেছে প্রতিবেশি জামাল উদ্দিন নামের একব্যক্তির বিরুদ্ধে। এ ঘটনায় জায়গার মালিকপক্ষের লোকজনের মধ্যে উদ্বেগের পাশাপাশি আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

অভিযোগে জায়গার মালিক জমির উদ্দিন দাবি করেছেন, চকরিয়া উপজেলার পুর্ববড় ভেওলা মৌজার বিএস ২৯০ নং খতিয়ানের বিএস ২৯২৮ দাগের ৮ শতক জায়গা তিনি স্বত্ত দখল মুলে মালিক। ওই জায়গায় দীর্ঘদিন ধরে বাগান সৃজন করে আসছেন।

সম্প্রতি উল্লেখিত জায়গাটি প্রতিবেশি জামাল উদ্দিন নামের একব্যক্তি অবৈধভাবে জবরদখলের চেষ্টা চালালে জমির উদ্দিন বাদি হয়ে চকরিয়া সিনিয়র সহকারি জজ আদালতে একটি অপর মামলা (নং ১৩৩/১৯) দায়ের করেন। বর্তমানে মামলাটি চলমান।

বাদি জমির উদ্দিন অভিযোগ তুলেছেন, আদালতে মামলার কার্যক্রম চলমান থাকলেও অভিযুক্ত জামাল উদ্দিন কিছুদিন ধরে আদালতের আদেশ অমান্য করে ভাড়াটে লোক জড়ো করে সেখানে অবৈধ বসতি নির্মাণের চেষ্টা চালাচ্ছেন। ইতোমধ্যে অভিযুক্ত ব্যক্তিকে আদালতের রায় শেষ না হওয়া পর্যন্ত কাজ বন্ধ রাখতে অনুরোধ করলেও তা মানছেনা। উল্টো জায়গার মালিক জমির উদ্দিন ও তাঁর পরিবারকে নানাভাবে হুমকি দিচ্ছেন অভিযুক্ত জামাল উদ্দিন। এ অবস্থার প্রেক্ষিতে বর্তমানে জায়গার মালিকপক্ষের লোকজনের মধ্যে উদ্বেগের পাশাপাশি আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়া সিনিয়র সহকারি জজ আদালত, পুর্ববড় ভেওলা ইউনিয়ন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × four =

আরও পড়ুন