চকরিয়ায় শীতবস্ত্র-শিক্ষা উপকরণ ও ফ্রি মেডিকেলক্যাম্পে বিনামূল্যে ঔষধ বিতরণ

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের রংমহল এলাকায় অসহায়, দরিদ্রহীন মানুষ ও শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র-শিক্ষা উপকরণ ও ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়েছে।

শনিবার (১২ জানুয়ারি) দুপুরে কণিকা একটি রক্তদাতা সংগঠনের আয়োজনে ও ডুলাহাজারাস্থ রংমহল সমিতির সার্বিক সহযোগিতায় দিনব্যাপী এ কর্মসূচীর আয়োজন করে।

কণিকা একটি রক্তদাতা সংগঠনের সভাপতি সাঈদ আহমেদ নাসিফের সভাপতিত্বে সংগঠনের পরিচালক নাঈমুল হাসান ও রংমহল সমিতির সদস্য ফয়জুর রহমানের সঞ্চলনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- কক্সবাজার-১ চকরিয়া-পেকুয়া আসনের নব নির্বাচিত সংসদ সদস্য আলহাজ জাফর আলম। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাবেক ডিন প্রফেসর মনছুর উদ্দিন আহমেদ, কণিকা একটি রক্তদাতা সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি সাইফুল্লাহ মুনির, সাধারণ সম্পাদক ইমার, পরিচালক আবদুর রহমান ও মিজানুর রহমান প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন- কক্সবাজার জেলা আওয়ামী লীগ সদস্য আমিনুর রশিদ দুলাল, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোকতার আহমদ চৌধুরী, যুগ্ম সম্পাদক শাহনেওয়াজ তালুকদার প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা রক্তদান, বাল্যবিবাহ ও মাদকের কুফল সম্পর্কে নানা দিকনির্দেশনা বিষয়ক বক্তব্য তুলে ধরেন।

উল্লেখ্য যে, কণিকা একটি রক্তদাতা সংগঠনটি ২০১২ সালে দেশের অন্যতম সর্বোচ্চ প্রতিষ্ঠান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। বর্তমান ও সাবেক বিশ্ববিদ্যালয় পড়ুয়া উদ্যমী কতিপয় শিক্ষার্থীরা পিছিয়েপড়া এ সমাজকে অন্ধকার থেকে আলোর পথ দেখাতে ব্যতিক্রমী এ সংগঠনটি নিরলসভাবে বিভিন্ন জনপদে কাজ করে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × four =

আরও পড়ুন