“প্রতিটি প্রন্যবাহী ট্রাক থেকে একহাজার টাকা করে নিচ্ছিল ইউপিডিএফ আর যে জায়গাতে আগুন দিয়েছে সেটি হল ইউপিডিএফ’র নিয়ন্ত্রনাধীন তাই গাড়িতে আগুন তাইরা দিয়েছে।”

চাঁদার দাবিতে বাঘাইছড়িতে মালবাহী ট্রাকে আগুন

fec-image

 

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার মারিশ্যা-দীঘিনালা সড়কে রাবার বাগান এলাকায় সোমবার চাঁদার দাবিতে ১টি মালবাহি ট্রাক(চট্র মেট্রো-ট ১১-২৩৩৮) পুড়িয়ে দিয়েছে সন্ত্রাসীরা। খবর পেয়ে নিরাপত্তাবাহিনী ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, পণ্যবোঝাই ট্রাকটি মারিশ্যা বাজারের বিভিন্ন ব্যবসায়ীর দোকানের মালামাল নিয়ে চট্টগ্রাম থেকে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় যাচ্ছিল। সোমবার(১০জুন) ভোরে ৬টার দিকে রাবার বাগান এলাকায় ৪-৫ জন দুর্বৃত্ত রাস্তায় ট্রাকের সামনে অস্ত্র তাক করে গতিরোধ করে। পরে দুর্বৃত্তরা পেট্রল ছিটিয়ে ট্রাকে আগুন ধরিয়ে দেয়।

ট্রাকচালক ফরিদ আহম্মদ বলেন, মালামাল নিয়ে ভোরে দীঘিনালা-মারিশ্যা সড়কের রাবার বাগান এলাকায় পৌঁছার পর চারজন মুখোশধারী সন্ত্রাসী গাড়ির সামনে দা-অস্ত্র দিয়ে গাড়িটি দাড় করায়। এরপর আমাকে আর হেলপারকে গাড়ি থেকে নামিয়ে দু’জন আমাদের দিকে অস্ত্র ধরে থাকে আর দু’জন গাড়ির উপরে উঠে গাড়ির রশি কেটে দেয়। এরপর পেট্রোল গাড়ির উপরে ছিটিয়ে গাড়িতে আগুন ধরিয়ে দেয়।  আমাদেরকে তাদের সাথে নিয়ে যায়, কিছু দূর যাওয়ার পর আমাদের ছেড়ে দেয়।

পুড়ে যাওয়া মালামালে মালিক(মাঝি) সাহাবউদ্দিন বলেন, মারিশ্যা বাজারের ব্যবসায়ীরা সন্ত্রাসীদের এককালীন চাঁদা না দেওয়ায় তাদের পন্যবাহী ট্রাকে অগ্নিসংযোগ করা হয়েছে। গত কয়েকমাস আগে মারিশ্যাবাজারের ব্যবসায়ীদের কাছ থেকে ইউপিডিএফ এককালীন চাঁদা চেয়েছিল চাঁদার পরিমাণ বেশি হওয়ায় ব্যবসায়ী চাঁদা দেয়নি। তাই প্রতিটি প্রন্যবাহী ট্রাক থেকে একহাজার টাকা করে নিচ্ছিল ইউপিডিএফ আর যে জায়গাতে আগুন দিয়েছে সেটি হল ইউপিডিএফ’র নিয়ন্ত্রনাধীন তাই গাড়িতে আগুন তাইরা দিয়েছে। তিনি জানান, ট্রাকে থাকা ৪-৬ লাখ টাকার মালামাল পুড়ে গেছে।

এবিষয়ে সাজেক থানার অফিসার ইনচার্জ নুরুল আনোয়র ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পন্যবাহী ট্রাকে সন্ত্রাসীরা আগুন ধরিয়ে দেওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে নিরাপত্তাবাহিনী পুলিশ ও ফায়ার সার্ভিস এসে আগুন নেভায় এবং সন্ত্রাসীদের ধরতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অভিযান চালাচ্ছে।

ঘটনাপ্রবাহ: আগুন, চাঁদার, ট্রাকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 4 =

আরও পড়ুন