চাকমা গৃহবধুর নগ্নছবি তুলে ব্লাকমেইল : প্রতারক গ্রেফতার

hudaijala_1330626217_12-11

চৌধুরী হারুনুর রশীদ, রাঙামাটি:

রাঙামাটিতে গোপনে এক চাকমা গৃহবধুর নগ্নছবি তুলে ব্লেকমেইলিং করে ২ লাখ টাকা চাঁদা দাবি করতে গিয়ে উজ্জ্বল বড়ুয়া (২৮) নামের এক প্রতারককে গ্রেফতার করা হয়েছে। সোমবার রাতে শহরের রিজার্ভবাজারের জুলিক্যাপাহাড় এলাকার নিজ বাসা থেকে তাকে আটক করে রাঙামাটি কোতোয়ালি থানা পুলিশ। আটক উজ্জ্বল বড়ুয়ার বিরুদ্ধে মঙ্গলবার কোতোয়ালি থানায় মামলা হয়েছে। মামলার বাদী হলেন ব্লাকমেইলের শিকার গৃহবধূ লক্ষী শোভা চাকমা (২৭)। মামলার আসামি উজ্জ্বল বড়য়াকে রাঙামাটি জেলা জজ আদালতে চালান দিয়েছে পুলিশ।

কোতোয়ালী থানার ইনচার্জ সাইফুল আলম চৌধুরী চাকমা গৃহবধুর নগ্নছবি তোলার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন, মামলার আসামি আটক উজ্জ্বল বড়ুয়াকে কোর্টে সোপর্দ করা হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা এসআই রফিকুল ইসলাম বলেন, শহরের রিজার্ভবাজারের চেঙ্গিমুখ এলাকার লক্ষী শোভা চাকমা নামের এক চাকমা গৃহবধুর নগ্নছবি মোবাইলে ধারণ করে ইন্টারনেটসহ বিভিন্ন মাধ্যমে ছেড়ে দেয়ার ভয় দেখিয়ে প্রতারণার দায়ে উজ্জ্বল বড়ুয়াকে আটক করা হয়েছে। সে দীর্ঘদিন ধরে গোপনে মহিলাদের নগ্ন ছবি তুলে ইন্টারনেটে ছেড়ে দেয়ার ভয় দেখিয়ে অনেক নিরীহ মহিলার থেকে টাকা হাতিয়ে নিয়ে আসছে। সর্বশেষ গোপনে গৃহবধূ লক্ষী শোভা চাকমার নগ্ন ছবি তুলে ইন্টারনেটে ছেড়ে দেয়ার ভয় দেখিয়ে ২ লাখ টাকা দাবি করার অভিযোগে হাতেনাতে আটক করা হয়েছে প্রতারক উজ্জ্বল বড়ুয়াকে। তার বিরুদ্ধে পর্নোগ্রাফি আইন-২০১২ এর ৮(২) ধারায় মামলা হয়েছে। তাকে আদালতে চালান দেয়া হয়েছে। মামলার তদন্তের স্বার্থে প্রয়োজনে তাকে রিমান্ডে চাওয়া হতে পারে।

ঘটনার বিবরণে এসআই রফিকুল ইসলাম জানান, উজ্জ্বল বড়ুয়ার বিরুদ্ধে এমন অভিযোগ দীর্ঘদিনের। কিছুদিন আগে লক্ষী শোভা চাকমার স্বামী মন্টু চাকমার সঙ্গে উজ্জ্বল বড়ুয়ার পরিচয়। পরে তাদের বাসায় আসা-যাওয়া করে সম্পর্ক গড়ে তোলে সে। এক পর্যায়ে সুযোগ বুঝে গোপনে মন্টু চাকমার স্ত্রী লক্ষী শোভা চাকমার নগ্ন ছবি মোবাইলে ধারণ করে নেয়। পরে ছবিটি কম্পিউটারে আরও অশ্লীল করে। ঘটনার দিন গত ১০ আগষ্ট ছবিটি দেখিয়ে ইন্টারনেটে ছেড়ে দেয়ার হুমকি দিয়ে লক্ষী শোভা চাকমার কাছ থেকে ২ লাখ টাকা দাবি করে উজ্জ্বল বড়ুয়া। এ ঘটনায় থানায় অভিযোগ করেন লক্ষী শোভা চাকমা। অভিযোগের সত্যতা পেয়ে উজ্জ্বল বড়ুয়াকে আটক করা হয়। আটকের পর অভিযোগ স্বীকার করেছে সে। এছাড়াও তার মোবাইল ফোন থেকে অনেক নগ্ন ও অশ্লীল ছবি উদ্ধার করা হয়েছে।

এ ব্যাপারে প্রতারণার শিকার গৃহবধূ মামলার বাদী লক্ষী শোভা চাকমা বলেন, সম্ভবত গোসলের সময় গোপনে তার নগ্ন ছবি মোবাইলে তুলে পরে কম্পিউটারে আমার ছবির মুখমন্ডল অন্য অশ্লীল ছবিতে জোড়া দিয়ে ইন্টারনেটে ছেড়ে দেয়ার ভয় দেখায় প্রতারক উজ্জ্বল বড়ুয়া। এজন্য প্রথমে মোবাইল ফোনে এবং পরে সরাসরি গিয়ে ২ লাখ টাকা দাবি করে সে। তা নাহলে ইন্টারনেটসহ বিভিন্ন জায়গায় ছেড়ে দেয়া হবে বলে ভয়ভীতি প্রদর্শন করে সে। বিষয়টি কোতোয়ালি থানায় অবহিত করলে সোমবার তাকে আটক করে থানা পুলিশ।

উল্লেখ্য, গতকালই পার্বত্য নিউজে ‘পাহাড়ি তরুণীদের অর্ধশত নগ্ন ফুটেজ ছড়িয়ে পড়েছে ইন্টারনেটে: অভিভাবকরা আতঙ্কে’ শিরোনামে এ সংক্রান্ত একটি নিউজ ছাপা হলে তিন পার্বত্য জেলাসহ সারা দেশে তোলপাড় সৃষ্টি হয়। বিভিন্ন আঞ্চলিক ও জাতীয় গণমাধ্যমে পার্বত্য নিউজের বরাত দিয়ে এ সংক্রান্ত প্রতিবেদন ছাপা হয়।

ঘটনাপ্রবাহ: চাকমা গৃহবধু, চাকমা গৃহবধুর নগ্নছবি, রাঙামাটি

2 Replies to “চাকমা গৃহবধুর নগ্নছবি তুলে ব্লাকমেইল : প্রতারক গ্রেফতার”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − three =

আরও পড়ুন