জালিয়াতির মামলায় চাকুরীচ্যুত সেনা সদস্য আটক

fec-image

জালিয়াতির মামলায় চাকুরীচ্যুত সেনা সদস্যকে আটক করেছে রাজস্থলী থানা পুলিশ।

বৃহস্পতিবার ভোর ৬.৪০ মিনিটে রাজস্থলী থানার এএসআই জিয়াউর রহমান ও কমল মারমার সহযোগিতায় চাঁদ আলীকে গ্রেফতার করা হয়।

চাঁদ আলী ইতিপূর্বে বাংলাদেশ সেনাবাহিনী ২৩ ইস্ট বেঙ্গল রেজিমেন্টে চাকুরী অবস্থায় ছিলেন। রাজস্থলী উপজেলার এক মুসলিম পরিবারের মেয়েকে ২য় বিয়ে করায় সেনাবাহিনীর বিভাগীয় শাস্তি ভোগের কারণে চাকুরীচ্যুত হন।

তিনি রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলার নোয়া পাড়া এলাকায় উপজাতীয় উনুমং মারমার জায়গা ছল-চতুরী ও জালিয়াতি করায় বাদী পক্ষ আমলী/আদা/নালিশি/রাঙ্গা-৫৩/১৯ তারিখ-১১-০২-২০১৯ইং অপরাধ তদন্ত বিভাগ সিআইডি চট্টগ্রাম বিভাগ কার্যালয় পুলিশ পরিদর্শক মোস্তাফিজুর রহমানের তদন্ত অনুসন্ধান প্রতিবেদন প্রদানের পর বিজ্ঞ আদালত (রাঙ্গামাটি)  গ্রেফতারি আদেশ প্রদানের পর ১১-০৭ বৃহস্পতিবার সকাল ৬.৪০ মিনিটে রাজস্থলী থানার এএসআই জিয়াউর রহমানের নেতৃত্বে চাঁদ আলীকে গ্রেফতার করতে সক্ষম হয়। তার বিরুদ্ধে জালিয়াতি মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা যায়।

সূত্রে প্রকাশ ৩৩৪নং কুক্যাছড়ি মৌজার হোল্ডিং-(৩), খতিয়া নং (৪), ১২৮ এর অন্দরে সর্বমোট ১ একর জায়গা উপজাতীয় উনুমং মারমার নামে স্থীত ছিল। উক্ত জায়গা ভুয়া নামজারী করে চাকুরীচ্যুত সেনাসদস্য চাঁদ আলী নিজের নামে রেকর্ডভুক্ত করেন। তারই পরিপ্রেক্ষিতে নিরীহ উপজাতীয় সম্প্রদায় নিরুপায় হয়ে বিজ্ঞ চীপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মহোদয়ের আদালতে পিটিশন ৪৮/২০১৮ তারিখ-১৫-০৫-২০১৮ইং মামলা রুজু করেন।

উক্ত মামলাটি আদালত সিআইডিকে সুষ্ঠু তদন্ত পূর্বক প্রতিবেদন প্রেরনের জন্য আদালত নির্দেশ দেন। সিআইডি চট্টগ্রাম বিভাগ মামলার প্রতিবেদন অনুসারে ঘটনাস্থল পরিদর্শন করে জালিয়াতির সত্যতা প্রমাণিত হওয়ায় একটি প্রতিবেদন আদালতে প্রেরণের পর গত ৭-৭-২০১৯ রবিবার বিজ্ঞ আদালত প্রতিবেদনটি আমলে নিয়ে চাঁদ আলীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করেন রাজস্থলী থানায়।

বৃহস্পতিবার ভোর ৬.৪০ মিনিটে রাজস্থলী থানার এএসআই জিয়াউর রহমান ও কমল মারমার সহযোগিতায় চাঁদ আলীকে গ্রেফতার করে রাঙ্গামাটি কোর্টে প্রেরণ করা হয়েছে বলে থানা সূত্রে জানা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight − 5 =

আরও পড়ুন