“এবার সেতুটি ডুবে যাওয়ায় পর্যটন করপোরেশন ক্ষতির সন্মুখীন হবে, রাজস্ব আদায় থেকে বঞ্চিত হবে সরকার।”

ডুবে গেছে রাঙামাটির ঝুলন্ত সেতু

fec-image

কয়েকদিনের টানা বর্ষণ এবং পাহাড়ি ঢলের কারণে কাপ্তাই হ্রদের পানি বৃদ্ধি পাওয়ায় ডুবে গেছে রাঙামাটির ঝুলন্ত সেতু। মঙ্গলবার (১৬জুলাই) বিকেলের দিকে হঠাৎ করে পানি বৃদ্ধি পেলে সেতুটি ৬ইঞ্চি পানির নিচে তলিয়ে যায়।

রাঙামাটি পর্যটন করপোরেশন সূত্রে জানানো হয়, মঙ্গলবার সারাদিন সেতুটিতে পর্যটকদের আনাগোনা থাকলেও বিকেল থেকে সেতুটিতে পানি উঠতে থাকে। যে কারণে সেতুটিতে পর্যটকদের চলাচলে নিষেধাজ্ঞা জারী করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। কর্তৃপক্ষটি মনে করছে, একদিকে টানা বর্ষণের কারণে রাঙামাটিতে পর্যটকদের আনাগোনা কমে গেছে। এবার সেতুটি ডুবে যাওয়ায় পর্যটন করপোরেশন ক্ষতির সন্মুখীন হবে, রাজস্ব আদায় থেকে বঞ্চিত হবে সরকার।

রাঙামাটি পর্যটন করপোরেশন’র ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়ুয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে পার্বত্যনিউজকে জানান, মঙ্গলবার বিকেল থেকে হঠাৎ করে সেতুটির উপর পানি উঠতে থাকায় পর্যটকদের সেতুটির উপর চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক ড. এম এম. এ আব্দুজ্জাহের জানান, মঙ্গলবার বিকেল পর্যন্ত কাপ্তাই হ্রদের পানি উচ্চতা ১০৭ এমএসএল ( মিনস্ সি লেভেল) আছে। আজকে রাতের মধ্যে আমরা একটি সিদ্ধান্ত গ্রহণ করবো এবং এ ব্যাপারে একটি অফিসিয়াল চিঠির মাধ্যমে কাপ্তাই হ্রদের পানি কতটুকু কমানো হবে তা জানানো হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ঝুলন্ত সেতু, রাঙামাটির

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight − five =

আরও পড়ুন