ডেঙ্গু প্রতিরোধে সচেতনতাই মুক্তির বড় পথ

fec-image

ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনা সৃষ্টির উপর গুরুত্বারোপ করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেছেন, নিজের বাড়ির আঙিনা নিজের উদ্যোগে পরিষ্কার রাখতে হবে। নিজের বাড়ি থেকে পরিচ্ছন্নতা অভিযান শুরুর আহ্বান জানিয়ে তিনি বলেন, ডেঙ্গু প্রতিরোধে সচেতনতাই মুক্তির বড় পথ।

সোমবার সকালের দিকে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন আয়োজিত ‘ডেঙ্গু’ প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতা ও মশক নিধন অভিযানের উদ্বোধনকালে তিনি এসব কথা বলে।

এসময় মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. শামছুদ্দিন ভুইয়া, মাটিরাঙ্গা বাজার কমিটির সভাপতি ও পৌর কাউন্সিলর মো. আবুল হাশেম ভুইয়া, খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জহির উদ্দিন ফিরোজ এবং মাটিরাঙ্গা বাজার কমিটির সাধারণ সম্পাদক মো. সোহাগ মজুমদার প্রমুখ উপস্থিত ছিলেন।

ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না সকলকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম বলেন, ডেঙ্গু নিয়ে আতঙ্ক না ছড়িয়ে তা মোকাবেলায় নিজে সচতেন হতে হবে, অন্যকেও সচেতন করে তুলতে হবে।

এর আগে ‘ডেঙ্গু’ প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতা ও মশক নিধন অভিযান উপলক্ষে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে এক শোভাযাত্রা মাটিরাঙ্গার পৌর সদরের গুরুত্বপুর্ন সড়ক প্রদক্ষিণ করে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ডেঙ্গু, সচেতনতাই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two + four =

আরও পড়ুন