adv 728
“উগ্রবাদীদের সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধের দাবিতে এ ধর্মঘট আহ্বান করা হয়েছে”

তিন পার্বত্য জেলায় পরিবহন ধর্মঘট

 

রাঙামাটি মোটর মালিক এবং শ্রমিক সংগঠনের ডাকে শনিবার চট্টগ্রামের তিন পার্বত্য জেলায় সকাল-সন্ধ্যা পরিবহন ধর্মঘট চলছে। রাউজানে আ’লীগ নেতা মোজাম্মেল হক ও মুক্তিযোদ্ধা শফিকুল আনোয়ারের উপর হামলা এবং তরিকতের নামে মুনিরীয়া যুব তবলীগ কমিটি উগ্রবাদীদের সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধের দাবিতে এ ধর্মঘট আহ্বান করা হয়েছে। গত বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করে এই ধর্মঘটের ডাক দেয় সংগঠন দুটি।

তাদের দাবি, তরিকতের নামে মুনিরীয়া যুব তবলীগ কমিটির সদস্যরা প্রতিটি শ্রেণি পেশার মানুষকে জিম্মি করে রাখার কৌশল নিয়ে নিজস্ব মতবাদ চাপিয়ে দিতে ভিন্নমতের মানুষের উপর হামলা মামলা করে আসছে। তাদের সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে পরিবহন খাতের লোকজনও রেহায় পায়নি।

মোটর মালিক সমিতির সভাপতি সৈয়দ হোসেন কোম্পানি ও শ্রমিক সংগঠনের সভাপতি মোহাম্মদ ইউনুচ জানিয়েছেন, তাদের ধর্মঘটের আওতায় থাকবে চট্টগ্রাম-তকিরহাট সড়ক, চট্টগ্রাম-রাউজান সড়ক, চট্টগ্রাম-নানিয়ারচর সড়ক, চট্টগ্রাম-মহালছড়ি সড়ক, চট্টগ্রাম-রাঙ্গামাটি সড়ক, রাঙ্গামাটি-নানিয়ারচর সড়ক, রাঙ্গামাটি-মহালছড়ি সড়ক, রাঙ্গামাটি খাগড়াছড়ি সড়ক, রাঙ্গামাটি-বড়ইছড়ি সড়ক, রাঙ্গামাটি-রাজস্থলী সড়ক, রাঙ্গামাটি-বান্দরবান সড়ক, রাঙ্গামাটি-মারিস্যা সড়ক এবং চট্টগ্রাম-রাইখালী সড়ক পথ। ধর্মঘট আহ্বানকারীরা বলেন, মুনিরীয়া যুব তবলীগ কমিটির উগ্রবাদীদের গ্রেপ্তার ও সংগঠনটির জঙ্গি কর্মকাণ্ডের বিরুদ্ধে প্রশাসন ব্যবস্থা না নিলে তারা আরো বৃহত্তর পরিসরে কর্মসূচি দেবেন।

এদিকে মুনিরীয়া যুব তবলীগ কমিটির উগ্রবাদীদের গ্রেফতার দাবিতে গতকাল পূর্ব গুজরায় মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এই সমাবেশে সভাপতিত্ব করেন, স্থানীয় চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্বাস উদ্দিন। প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সহসভাপতি আনোয়ারুল ইসলাম, পৌরসভার প্যানেল মেয়র বশির উদ্দিন খান, দ্বিতীয় প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ, রাউজান ইউনিয়নের চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু, যুবলীগ নেতা আহসান হাবিব চৌধুরী, মোহাম্মদ রোসাঙ্গির আলম, মোহাম্মদ বেলাল উদ্দিন, ছাত্রলীগ নেতা জিল্লুর রহমান মাসুদ প্রমুখ।

ঘটনাপ্রবাহ: চলছে, তিন পার্বত্য জেলায়, ধর্মঘট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × one =

আরও পড়ুন