থানচি বাজারে পরিষ্কার পরিছন্নতা অভিযানে কোমল মতি শিক্ষার্থীরা

থানচি প্রতিনিধি:

হাতে ঝাড়ু, খোদাল আর চটের বস্তা নিয়ে ভোর বেলায় কোমলমতি শিক্ষার্থীরা থানচি বাজারে পরিষ্কার পরিছন্নতা অভিযানে অংশ নেন।

সম্প্রতিককালে প্রাথমিক বিদ্যালয়ের ৩য় ও চতুর্থ শ্রেণীর পড়ুয়া কোমল মতি শিক্ষার্থীরা অভিযানের শুরুতে থানচি বাস স্টেশন সংলগ্ন চথোয়াইউ বাজার, প্রধান মন্ত্রী উদ্বোধনকৃত সাংগু সেতু, থানচি সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ ও থানচি উপজেলা সদর বাজারের রাস্তায় পড়ে থাকা ময়লা অবর্জনা স্তুপ গুলি পরিষ্কার পরিছন্নতা আওতায় আনা হয়।

দুই দিনব্যাপী অভিযানে অংশ নিয়েছেন স্থানীয় এনজিও সংস্থা হিউম্যানেটারিয়ান ফাউন্ডেশনের শিক্ষা কর্মসূচি আওতায় ক্লাস্টারের ৮০ জন কোমলমতি শিক্ষার্থী।

স্থানীয় এনজিও সংস্থা হিউম্যানেটারিয়ান ফাউন্ডেশনে প্রকল্প সমন্বয়ক মংওয়াইচিং মারমা জানান, দীর্ঘদিন যাবৎ অযত্ন অবহেলায় থানচি বাজার ও জনগুরুত্বপূর্ণ স্থানের ময়লা আবর্জনার স্তুপ পড়ে রয়েছে। এসব ময়লা আবর্জনা দুর্গন্ধ ছড়িয়ে পরিবেশ দূষিত করছে। তাই পরিষ্কার পরিছন্নতা করার আমাদের নৈতিক দায়িত্ব।

গেল ২৮ ও ২৯ নভেম্বর ভোর ৬টায় পরিষ্কার পরিছন্নতা অভিযান হিউম্যানেটারিয়ান ফাউন্ডেশনের শিক্ষা কর্মসূচি আওতায় ক্লাস্টার শিক্ষার্থী ও ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মংমংসিং মারমা এই উদ্যোগ নেন।

অভিযানের সময় নির্বাহী পরিচালক ছাড়াও  প্রকল্প সমন্বয়ক (ভোকেশনাল), মংওয়াইচিং মারমা, প্রাথমিক শিক্ষা কর্মসূচি আওতায় প্রকল্পের সমন্বয়ক বিদ্যাপূর্ণ চাকমা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − 4 =

আরও পড়ুন