“ টানা তিন হারে বিশ্বকাপের সেমিফাইনালের আশা প্রায় ক্ষীণ হয়ে গেছে দক্ষিণ আফ্রিকার।”

দক্ষিণ আফ্রিকার সামনে আজ উইন্ডিজ

fec-image

 

আজ নিজেদের চতুর্থ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা। টানা তিন হারে বিশ্বকাপের সেমিফাইনালের আশা প্রায় ক্ষীণ হয়ে গেছে দক্ষিণ আফ্রিকার। দেয়ালে পিঠ ঠেকে যাওয়ার মতো অবস্থা এখন প্রোটিয়াদের। পরের পর্বে যেতে হলে এই ম্যাচে অবশ্যই জয়ের ধারায় ফিরতে হবে দু প্লেসিদের। অবশ্য প্রতিপক্ষটাও সহজ কেউ নয়, দুই ম্যাচে একটি জয় আর অস্ট্রেলিয়াকে প্রায় কোণঠাসা করে ফেলা ওয়েস্ট ইন্ডিজ।

প্রোটিয়াদের জন্য টুর্নামেন্টের শুরুটা যেমন হতাশার তার বিপরীতি চিত্র বরং ক্যারিবীয় শিবিরে। আন্দ্রে রাসেলের আসার আগে শক্তিমত্তাসহ পারফরম্যান্সে খুব একটা আত্মবিশ্বাসী দেখা যায়নি তাদের।

অথচ সেই দলটাই প্রথম ম্যাচে পাকিস্তানকে হারিয়ে নিজেদের শক্তিমত্তার একটা আভাস দিয়ে রেখেছে। অস্ট্রেলিয়ার বিপক্ষেও তেমন সম্ভাবনা দেখা যাচ্ছিলো। কিন্তু বিতর্কিত আম্পায়ারিংয়ের ম্যাচটি শেষ পর্যন্ত জিতে নিয়েছে অস্ট্রেলিয়াই।

তাই আজকে প্রোটিয়ারা জয়ের জন্য মরিয়া হয়ে থাকলেও পুরোপুরি সুস্থির অবস্থায় নেই প্রোটিয়া শিবির। চোটের কারণে ডেল স্টেইন তো ছিটকেই গেছেন আবার লুঙ্গি এনগিদিও ফিট নন আজকের ম্যাচে। তার ওপর ব্যাট হাতেও খুব একটা ফর্মে নেই দলের ওপেনার কুইন্টন ডি কক ও হাশিম আমলারা।

অপর দিকে দুই ম্যাচে প্রতিপক্ষকে বাউন্সারে বিপর্যস্ত করে দেওয়া ওয়েস্ট ইন্ডিজ আজকেও চাইবে সেই অস্ত্রের পুনঃব্যবহার করতে। অস্ট্রেলিয়াকে প্রায় খাদের কিনারায় ফেলে দেওয়া ক্যারিবীয়রা তাই আজকেও ফেভারিট।

ঘটনাপ্রবাহ: আফ্রিকার, উইন্ডিজ, দক্ষিণ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight − eight =

আরও পড়ুন