দলীয় নেতাকে হত্যার প্রতিবাদের রাঙামাটি যুবলীগের বিক্ষোভ মিছিল

fec-image

রাজস্থলীতে যুবলীগ নেতা হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে রাঙ্গামাটি জেলা যুবলীগের নেতাকর্মীরা। সোমবার (২০ মে) সন্ধ্যায় শহরের বনরূপা থেকে এ বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বনরূপা আলিফ মার্কেটের সামনে এসে শেষ হয়। পরে সেখানে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে এ হত্যাকান্ডের জন্য জেএসএস কে দায়ী করে বক্তারা বলেন, পার্বত্যাঞ্চলে আওয়ামী লীগের রাজনীতিকে বাঁধাগ্রস্ত করার জন্য জেএসএস’র সন্ত্রাসীরা বিভিন্নভাবে আওয়ামী লীগ নেতাদের উপর হামলা করে আসছে এবং নানাভাবে হুমকি প্রদান করে আসছে। এরই শিকার হয়েছে তাদের সহযোদ্ধা রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া ইউনিয়নের আগাপড়া ৮ নংওয়ার্ডের যুবলীগের সভাপতি ক্য হ্লাচিং মারমা

সভায় বক্তারা আরও বলেন,পার্বত্যাঞ্চল থেকে অবৈধ অস্ত্র উদ্ধারসহ সকল প্রকার সন্ত্রাসী কর্মকান্ড বন্ধ করে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান নেতাকর্মীরা।

প্রতিবাদ সভায় রাঙামাটি পৌরসভার মেয়র ও বাংলাদেশ আওয়ামী যুবলীগ রাঙামাটি পার্বত্য জেলা শাখার সভাপতি আকবর হোসেন চৌধুরীর সভাপতিত্বে ও রাঙামাটি জেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ কাজলের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সহ সম্পাদক মো. মুজিবুর রহমান, রাঙামাটি সদর উপজেলা পরিষদর চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমান, রাঙামাটি পৌরসভার প্যানেল মেয়র ও কাউন্সিলর ৭নং ওয়ার্ড মো. জামাল উদ্দিন, বাংলাদেশ ছাত্রলীগ রাঙামাটি জেলা শাখার সভাপতি আব্দুল জাব্বার সুজন, সদর থানায় ছাত্রলীগর সভাপতি মো. নজরুল ইসলামসহ রাঙামাটি জেলা আওয়ামীলীগ, জেলা যুবলীগ, ছাত্রলীগ ও অন্যান্য অঙ্গ সংগঠনর বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীগণ।

উক্ত প্রতিবাদ সভায় উপস্থিত রাঙামাটি জেলা আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ বিক্ষোভ মিছিল পরবর্তী প্রতিবাদ সভায় বলেন, দীর্ঘদিন যাবত পার্বত্য অঞ্চলে বাংলাদেশ আওয়ামীলীগর রাজনীতিকে বাধাগ্রস্ত করার জন্য জেএসএসর সন্ত্রাসীরা বিভিন্নভাবে আমাদের নেতাকর্মীদের উপর পরিকল্পিত হামলা চালিয়ে আসছে এর দরুন আমাদের অনেক রাজনৈতিক সহযোদ্ধা হত্যা ও নির্যাতনর শিকার হয়ে আসছে।

বেশ কিছুদিন উপজেলা নির্বাচনের সময় বাঘাইছড়ি উপজেলায় ঘটে যাওয়া নৃশংস হত্যা যজ্ঞের রেশ কাটতে না কাটতেই গতকাল আমাদের সহযোদ্ধা রাজস্থলী উপজেলার বাঙ্গালহালীয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডর সভাপতি বাবু ক্যহ্লাচিং মার্মা কে জেএসএসের একদল সন্ত্রাসী ব্রাশফায়ারে নৃশংসভাবে হত্যা করেছে যাতে পার্বত্য অঞ্চলে বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতি ক্ষতিগ্রস্ত হয়।

আমরা আজকের এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা থেকে উক্ত হত্যাকান্ডের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি। আমরা প্রশাসনের নিকট পার্বত্য অঞ্চলর অবৈধ অস্ত্র উদ্ধার ও অতি শীঘ্রই এ হত্যাকান্ডে জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহন করার জোর দাবী জানাচ্ছি ।

অন্যথায় আমরা পার্বত্য অঞ্চলের রাজনীতিতে বাংলাদেশ আওয়ামীলীগের অবস্থান শক্ত রাখার জন্য আরো কঠোর আন্দোলন গড়ে তুলবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 − 4 =

আরও পড়ুন