দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সহ-সভাপতি ইয়াছিন মোল্লাকে বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও উপজেলা পরিষদ নির্বাচনে  আওয়ামী লীগের সাথে আঁতাত করে নৌকা মার্কার পক্ষে নির্বাচনী প্রচার চালানোর অভিযোগে মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সহ-সভাপতি ও আমতলী ইউনিয়ন বিএনপির সভাপতি ইয়াছিন মোল্লাকে সংগঠনের সকল পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

বুধবার সন্ধ্যায় খাগড়াছড়ি জেলা বিএনপির দপ্তর সম্পাদক মো. আবু তালেব স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ বহিষ্কারের কথা সংবাদ মাধ্যমকে জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ জাতীয়তাবাদী দল মাটিরাঙ্গা উপজেলা শাখার সহ-সভাপতি ও আমতলী ইউনিয়ন বিএনপির সভাপতি পদে অধিষ্ঠিত হওয়ার পর থেকে ইয়াছিন মোল্লাকে জেলা ও উপজেলার বিভিন্ন কর্মসূচিতে তেমন পাওয়া যায়নি। তাছাড়াও গত জাতীয় নির্বাচনে নির্যাতিত নেতাকর্মীদের খোঁজ খবর নেননি ও পাশে দাড়াননি। সর্বশেষ বিএনপির কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক দেশব্যাপী উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ না করার জন্য সকল পর্যায়ের নেতাকর্মীদের নির্দেশনাসহ উক্ত নির্বাচন বর্জন করা সত্ত্বেও ইয়াছিন মোল্লাকে  তা অমান্য করে প্রতিপক্ষ আওয়ামী লীগের সাথে আঁতাত করে নৌকা মার্কার পক্ষে নির্বাচনী প্রচার চালিয়ে যাচ্ছে, যা সম্পূর্ণ দলীয় শৃঙ্খলা পরিপন্থী।

এ অবস্থায় মাটিরাঙ্গা উপজেলা বিএনপি ও জেলা বিএনপির যৌথ জরুরী সভার সিদ্ধান্তক্রমে ইয়াছিন মোল্লাকে ওই অভিযোগ সমূহের কারণে বহিস্কার প্রস্তাবের প্রেক্ষিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের গঠনতন্ত্রের ৫ (গ) ধারা মোতাবেক মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সহ-সভাপতি ও আমতলী ইউনিয়ন বিএনপির সভাপতি পদ সহ সকল প্রকার পদ থেকে বহিস্কার করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন