দীঘিনালায় উপজেলা প্রশাসনের উদ্যোগে স্বাধীনতা দিবস উদযাপন

দীঘিনালা প্রতিনিধি:

দীঘিনালায় উপজেলা প্রশাসনের উদ্যোগে দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে মঙ্গলবার (২৬ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসের সূচনা হয়।

এরপর উপজেলা পরিষদ চেয়ারম্যান নব কমল চাকমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্ল্যাহ, দীঘিনালা থানার অফিসার ইনচার্জ (ওসি) উত্তম চন্দ্র দেবসহ অন্যান্য কর্মকর্তাদের নিয়ে উপজেলা শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সদ্য নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ কাশেমের নেতৃত্বে আওয়ামী লীগের পক্ষ থেকে অন্যান্য নেতৃবৃন্দ সহকারে পুষ্পমাল্য অর্পণ করেন।

পরে অন্যান্য রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের মানুষ ও বিভিন্ন বিদ্যালয় থেকে আগত শিক্ষার্থীদের নিয়ে র‌্যালি সহকারে স্বাধীনতা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

সকাল ৮টায় উপজেলা পরিষদ মাঠে শুরু হয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত ছাত্র-ছাত্রীদের কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনী। এরপর অনুষ্ঠিত হয় বিভিন্ন খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্ল্যাহ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপজেলা পরিষদ চেয়ারম্যান নব কমল চাকমা বিজয়ী ও কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন।

এ সময় মু্ক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়।

এদিকে দীঘিনালায় কবাখালী কিন্ডারগার্টেন স্কুলের  উদ্যোগে দিনব্যাপী নানা কর্মসূচীর মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা  হয়েছে। সকালে বিদ্যালয়ের অস্থায়ী স্মৃতিসৌধে বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা  পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।
 এরপর বিদ্যালয় মাঠে ছাত্র-ছাত্রীদের কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনী। এরপর অনুষ্ঠিত হয় বিভিন্ন খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
পরে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. আবুল কাশেমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, কবাখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মফিজুর রহমান।
পরে অনুষ্ঠানের প্রধান অতিথি বিজয়ী ও কৃতি  শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন।
এ সময় গত সমাপনী পরীক্ষায় জিপিএ ৫ অর্জন করা ছয়জন শিক্ষার্থী এবং ট্যালেন্টপুল বৃত্তি পাওয়া একজনকে  সংবর্ধনা  প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 + 1 =

আরও পড়ুন