দীঘিনালায় একশো পরিবারকে রেড ক্রিসেন্ট সোসাইটির হাইজিন পার্শ্বেল বিতরণ

fec-image

দীঘিনালায় বন্যায় বেশী ক্ষতিগ্রস্ত একশো পরিবারকে ১১টি সরঞ্জামের হাইজিন পার্শ্বেল বিতরণ করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

রবিবার (২১ জুলাই) বিকালে উপজেলা সদর থেকে ১২ কিলোমিটার দূরে মেরুং ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে যুব রেড ক্রিসেন্টের সদস্যরা হাইজিন পার্শ্বেল গুলো বিতরণ করে।

এ সময় বক্তব্য রাখেন, দীঘিনালা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ কাশেম, জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শানে আলম, জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান জসিম উদ্দিন মজুমদার ও মেরুং ইউপি চেয়ারম্যান রহমান কবীর রতন প্রমূখ।

দীঘিনালা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ কাশেম বলেন, বন্যা পরবর্তী সময়ে স্বাস্থ্যসম্মত খাবার, পরিস্কার-পরিচ্ছন্নতা এবং মানসিক স্বাস্থ্যের উপর যথেষ্ট প্রভাব পড়ে। হাইজিন পার্শ্বেল পানিবাহিত রোগের বিস্তার প্রতিরোধে ব্যক্তি ও তার পারিপাশ্বিক পরিবেশ পরিস্কার -পরিচ্ছন্ন রাখতে কাজ করবে। রোগের সংক্রমন ও অসুস্থতা প্রতিরোধের জন্য যে অভ্যাস চর্চা করার জন্যে এ হাইজিন পার্শ্বেল। বন্যায় বেশী ক্ষতিগ্রস্ত ১শ’টি পরিবারকে হাইজিন পার্শ্বেল বিতরণ করা হয়েছে। প্রতিটি পার্শ্বেলে একটি পরিবারের স্বাস্থ্য সম্মত যা যা প্রয়োজন ১১টি সরঞ্জাম রয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: দীঘিনালা, বন্যা, হাইজিন পার্শ্বেল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four − 2 =

আরও পড়ুন