নতুন প্রজন্মকে স্বাধীনতার ঘোষকের সঠিক ইতিহাস জানতে হবে: মেমং

fec-image

নতুন প্রজন্মকে বাংলাদেশের স্বাধীনতা দিবস, স্বাধীনতার স্থপতি, ঘোষক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলেতুন্নেছার বাস্তব জীবন ও সঠিক ইতিহাস জানতে হবে বলে মন্তব্য করেছেন গুইমারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মেমং।

তিনি বলেন, বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ড কাপ থেকে বর্তমান পাহাড়ের রত্ম মনিকা চাকমা, আনুচিং মর্ম ও আনাই মগিনি উঠে এসে বিশ্বের দরবারে খাগড়াছড়ি তথা বাংলাদেশর ভাবমূর্তি উজ্জল করেছে।

শনিবার বিকেলে জেলার গুইমারা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত প্রাথমিক বিদ্যালয়ের ইউনিয়ন পর্যায়ের বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিঁনি এ সব কথা বলেন।

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে বালক ও বালিকাদের ১২টি করে ২৪ টি দল অংশ গ্রহন করে। বালকদের বঙ্গবন্ধু গোল্ডকাপ ফাইনালে নারায়ন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় অক্ষয়মনি হেযম্যান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ৩-০ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।

অপরদিকে বঙ্গমাতা গোল্ডকাপ ফাইনালে নারায়ন পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় পেনাল্টিতে করা ৫-৪ গোলে বুদংপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে ইউনিয়ন চ্যাম্পিয়ন হয়।

স্কুল শিক্ষক রবিন্দ্র কুমার নাথের সভাপতিত্বে অন্যান্যর মধ্যে আরও উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুইমং মার্মা, দপ্তর সম্পাদক রাম্প্রু চাই চৌধুরী, যুবলীগের সভাপতি বিপ্লব শীল, ছাত্রলীগ সভাপতি আনন্দ সোম, স্কুল শিক্ষক সূজর র্গজার, মিনু মারমাসহ অনেকে।

ঘটনাপ্রবাহ: গুইমারা, বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ড কাপ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 1 =

আরও পড়ুন