নাইক্ষ্যংছড়িতে ছাত্রীদের জন্যে মার্শাল আর্ট প্রশিক্ষণ

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

সীমান্ত জনপদ নাইক্ষ্যংছড়িতে ছাত্রীদের জন্যে প্রথমবারের মতো মার্শাল আর্ট প্রশিক্ষণ চালু করেছে বান্দরবানের একটি এনজিও। নিরাপদে স্কুল-কলেজে যাতায়াত করাসহ ভবিষ্যতে সর্বক্ষেত্রে আত্মরক্ষার জন্যেই নারীদের পাশে দাড়ালো সংগঠনটি।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) দুপুরে প্রশিক্ষণের আনুষ্ঠানিক উদ্বোধনী ক্লাস শুরু হয় নাইক্ষ্যংছড়ি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের হল রুমে।

এ কোর্সের প্রোগ্রাম ডিরেক্টর দীনেন্দ্র ত্রিপুরা জানান,ইউএনডিপির অর্থায়নে বান্দরবানের অনন্যা কল্যাণ সংগঠন এ প্রশিক্ষণের ব্যবস্থাপনায় আছেন। প্রতি শিফটে ২৫ জন করে দু’শিফটে ৫০ জন ছাত্রী এতে রেজিস্ট্রেশন করেছে।

আগের দিন বুধবার টেস্ট ক্লাস শুরু হয়। আগামী শুক্রবার থেকে পুরোদমে এ প্রশিক্ষণের তৎপরতা চলবে।

প্রশিক্ষণে অংশ গ্রহণ করা নাইক্ষ্যংছড়ি মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রী ফাতেমা বেগম জানান, তার বাড়ি স্কুল থেকে ৩ কিলোমিটার দূরে। যাতায়াত পথে তার স্কুলের অনেক ছাত্রী বিভিন্ন সময় অনেক বখাটের রোষানলে পরে। হয়তো নিজ এলাকায় বলে কোন রকম ক্ষতি করতে পারে নি তাদেরকে।

এ জাতীয় আরও ক্ষতির আশঙ্কা থেকে আত্মরক্ষার জন্য তারা সব বান্ধবি মিলে এ কোর্সে অংশ নেয়।

সে আরও জানায় এ ধরনের আয়োজনে তারা খুশি। আর তার স্কুলের ছাত্রীদের পক্ষে সে সাধুবাদও দেন আয়োজকদেরকে।

এদিকে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অনন্যা কল্যাণ সংগঠনের উপজেলা সমম্বয়কারী গাবিয়েল লরেন্স ত্রিপুরা, নাইক্ষ্যংছড়ি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাসরিন আক্তার, অনন্যার বান্দরবানের প্রশাসনিক কর্মকর্তা শৈয়ে টিং, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা মাঈনুদ্দিন খালেদ, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের সভাপতি শামিম ইকবাল চৌধুরী, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) জাহাঙ্গির আলম কাজল, সদস্য মো. ইউনুছ, অনন্যা সংগঠনের নাইক্ষ্যংছড়ির সুপাভাইজার আবু বকর।

ঘটনাপ্রবাহ: নাইক্ষ্যংছড়ি, মার্শাল আর্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + 16 =

আরও পড়ুন