নানা কর্মসূচিতে রুমা দানোত্তম কঠিন চীবর দানোৎসব অনুষ্ঠিত

????????????????????????????????????

রুমা প্রতিনিধি:
বৌদ্ধ ধর্মাবলম্বীদের দানোত্তম কঠিন চীবর দানোৎসব বুধবার দিনব্যাপি নানা কর্মসূচি গ্রহণের মধ্য রুমা দেব বৌদ্ধ বিহারে অনুষ্ঠিত হয়েছে।

শুভ কঠিন চীবর দানোৎসব উদযাপন কমিটির গৃহিত কর্মসূচির অংশ হিসেবে ভোরে পবিত্র ত্রিপিটক পাঠ, সকালে জাতীয় ও ধর্মীয় পতাকা উত্তোলন, ভিক্ষু সংঘের প্রাতরাশ ও প্রয়াত বিহারাধ্যক্ষসহ গ্রামবাসী ও বিশ্ব মানবাবতার কল্যাণে মহাসংঘদানের আয়োজন করে।

দুপুরে বৌদ্ধ বিহার প্রাঙ্গনে ভিক্ষু সংঘের উপ-সংঘনায়ক ও সেঙগুমপাড়া বৌদ্ধ বিহারে অধ্যক্ষ উ. ওয়ানা মহাথেরো‘র সভাপতিত্বে কঠিন চীবর দান সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা। আরো উপস্থিত ছিলেন পান্তলা বিহারাধ্যক্ষ কন্ডল্ মহাথের, চট্টগ্রামের লোহাগাড়ার বিবিরবিলা শান্তিরাম বিহারে অধ্যক্ষ ধর্ম তিলক ভিক্ষু, আমতলী পাড়া বিহাধ্যক্ষ তেচিন্ডাহ থের, অ্যাডভোকেট বাসিংথোয়াই মারমা, রুমা সদও ইউপি চেয়ারম্যান শৈমং মারমা শৈবং ও ইউপি সদস্য রূপনা বড়ুয়া প্রমুখ।

রুবেল বড়ুয়ার উপস্থাপনায় অনুষ্ঠানের উদ্বোধনীর বক্তব্য দেন অফিস সুপার মংসিংগ্য মারমা। সন্ধ্যায় পরিযেশিত হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এর আগে সকালে এক বর্নাঢ্য শুভ যাত্রা বের হয়। শুভ যাত্রাটি রুমা বাজারসহ এলাকার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে দেব বিহারে গিয়ে শেষ হয়। অনষ্ঠানে আশীর্বাদক ছিলেন রুমা দেব বৌদ্ধ বিহারে অধ্যক্ষ উ. চাইন্ডাস্বার্ াথের।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন