নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে প্রগতি চাকমা বিজয়ী

নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি:

রাঙামাটির নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে প্রগতি  চাকমা বিজয়ী হয়েছেন।  জেএসএস সংস্কার এমএন লারমা গ্রুপ সমর্থিত আনারস প্রতীক নিয়ে এ প্রার্থী পেয়েছেন ১৪হাজার ৪৪০ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইউপিডিএফ প্রসীত গ্রুপ সমর্থিত প্রণতি চাকমা কাপ-পিরিস মার্কা নিয়ে পেয়েছেন আট হাজার ১০৪ ভোট।

বুধবার (২৫জুলাই) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৪টি ইউনিয়নের ১৪টি কেন্দ্রে একযোগে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

এ উপজেলার চারটি ইউনিয়নে ৩২হাজার ৮৫৪জন ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে ১৭হাজার ৮জন এবং নারী ভোটার রয়েছে ১৫হাজার ৮৪৬জন।

উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন প্রগতি চাকমা, কল্পনা চাকমা এবং প্রনতি রঞ্জন খীসা। এদের মধ্যে প্রগতি চাকমা জেএসএস এমএন লারমা সংস্কার, কল্পনা চাকমা হচ্ছে স্বতন্ত্র এবং ইউপিডিএফ সমর্থিত প্রার্থী হচ্ছে প্রণতি চাকমা।

রাঙামাটি জেলা নির্বাচন কর্মকর্তা ও নানিয়ারচর উপজেলা পরিষদের উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার আব্দুল লতিফ শেখ জানান, এবারের নির্বাচনে আনারস প্রতীক নিয়ে প্রগতি চাকমা বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ১৪৪৪০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রণতি চাকমা কাপ-পিরিস মার্কা নিয়ে পেয়েছেন আট হাজার ১০৪ ভোট।

রিটার্নিং অফিসার আরও জানান, শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। প্রতিটি কেন্দ্রে নিরাপত্তা জোরদার ছিলো।

গত ৩মে নিজ কার্যালয়ের সামনে দুর্বৃত্তের গুলিতে  নিহত হয়েছিলেন নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট শক্তিমান চাকমা। এতে পদটি শূন্য হওয়ায় উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। নির্বাচন পর্যন্ত ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছেন নারী ভাইস চেয়ারম্যান কোয়ালিটি চাকমা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন