আগামী ৫ সপ্তাহের মধ্যে

নিখোঁজ মাইকেল চাকমার অবস্থান জানাতে স্বরাষ্ট্র সচিবকে হাইকোর্টের নির্দেশ

fec-image

নিখোঁজ ইউপিডিএফ ও শ্রমজীবী ফ্রন্টের নেতা মাইকেল চাকমাকে সন্ধানের লক্ষ্যে ৫ সপ্তাহের মধ্যে তদন্ত করে রিপোর্ট পেশ এবং তার অবস্থান সংক্রান্ত তথ্য জানাতে স্বরাষ্ট্র সচিবকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (২১ মে) নিখোঁজ মাইকেল চাকমা বিষয়ে শুনানিতে বিচারপতি রেফাত আহমেদ ও ইকবাল কবিরের দ্বৈত বেঞ্চ এই আদেশ প্রদান করেছেন বলে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ ( পিসিপি) কর্তৃক গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংগঠনটির দপ্তর সম্পাদক রজেন্টু চাকমা কর্তৃক স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, এছাড়া যদি এই সময়ের মধ্যে আগে কোন তথ্য পাওয়া যায় তাহলে উল্লেখিত সময়ের পূর্বেই হলফনামা সহকারে প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দেয়া হয়েছে। প্রয়োজন হলে মামলার বাদি অবকাশকালীন সময়ে অন্য আদালতে মামলা উত্থাপন করার অনুমতি দিয়েছেন আদালত।

উল্লেখ্য, মাইকেল চাকমাকে গুম করা নিয়ে হাইকোর্ট এ গত সপ্তাহে হেবিয়াস কর্পাস রিট আবেদন করেন মাইকেল চাকমা বড় বোন সুভদ্রা চাকমা।

গত ১৪ মে আদালতে প্রাথমিক শুনানি শেষে সংশ্লিষ্ট কোর্টের ডেপুটি এটর্নি জেনারেলকে খোঁজ নিয়ে আদালতকে অবহিত করতে নির্দেশ দেয়া হয়। তারই প্রেক্ষিতে মঙ্গলবার উভয় পক্ষের শুনানীতে আদালত স্বরাষ্ট্র সচিবকে উপরোক্ত নির্দেশনা দেন। সুভদ্রা চাকমার পক্ষে শুনানি করেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। তারই ফেসবুকের স্ট্যাটাসে উপরোক্ত তথ্যটি পাওয়া গেছে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 + 16 =

আরও পড়ুন