adv 728

নুসরাতের হত্যাকারীদের ফাঁসির দাবিতে  খাগড়াছড়িতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

ফেনীর সোনাগাজী ইসলামীয়া ফাজিল মাদ্রাসার মেধাবী ছাত্রী নুসরাত জাহান রাফির হত্যাকারীদের ফাঁসির দাবি এবং সারাদেশে নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে খাগড়াছড়িতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২০ এপ্রিল) সকালে খাগড়াছড়ি শাপলা চত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে সম্মিলিত নারী ও শিশু অধিকার মঞ্চের ব্যানারে আয়োজিত মানববন্ধনে সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক, নারী নেত্রী, উন্নয়ন কর্মী, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেন। এর আগে একটি মৌন মিছিল টাউন হল প্রাঙ্গণ থেকে বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

মানববন্ধনে বক্তব্য রাখেন সুশাসনের জন্য নাগরিক সুজনের খাগড়াছড়ি জেলা কমিটির সাধারণ সম্পাদক এডভোকেট নাছির উদ্দিন আহম্মেদ, নারী নেত্রী শেফালিকা ত্রিপুরা, সমাজকর্মী মথুরা বিকাশ ত্রিপুরা, সাংবাদিক মুহাম্মদ আবু দাউদ প্রমুখ।

বক্তারা বলেন, সরকারের কঠোর অবস্থান না থাকার কারণে দিনে দিনে নারী ও শিশু নির্যাতনের ঘটনা বেড়েই চলছে। নুসরাতের ঘটনা শুরু থেকে গুরুত্ব সহকারে দেখলে তাকে মরতে হতো না বলেও বক্তারা বক্তারা মন্তব্য করেন।

মানববন্ধন থেকে অবিলম্বে নুসরাত হত্যাকাণ্ডে জড়িত সকলকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার দাবি জানান। পাশাপাশি নারী ও শিশু নির্যাতন দমন করতে সরকারের কঠোর অবস্থানের দাবি জানানো হয়।

এসময় অধ্যাপক মধু মঙ্গল চাকমা, এডভোকেট রতন কুমার দে, রাজনীতিক সত্যজিৎ চৌধুরী, নারী নেত্রী নমিতা চাকমা প্রমুখ উপস্থিত ছিলেন।

ঘটনাপ্রবাহ: নুসরাতের হত্যাকারীদের ফাঁসির দাবিতে  খাগড়াছড়িতে মানববন্ধন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 5 =

আরও পড়ুন