পাকিস্তানে বলিউড চলচ্চিত্র প্রদর্শনের ওপর নিষেধাজ্ঞা

বিনোদন ডেস্ক:

পাকিস্তানে বলিউড সিনেমা প্রদর্শনের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। জম্মু কাশ্মিরে আত্মঘাতী হামলা নিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে চলা দ্বন্দ্বের মধ্যে এমন সিদ্ধান্তের কথা জানালো পাকিস্তান।

সম্প্রতি এ বিষয়ে পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেন, পাকিস্তানের চলচ্চিত্র প্রদর্শকদের সংগঠন ভারতীয় চলচ্চিত্র বয়কট করার সিদ্ধান্ত নিয়েছে।

এক টুইট বার্তায় পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ লেখেন, কোন ভারতীয় চলচ্চিত্র পাকিস্তানে মুক্তি পাবে না। এছাড়া ভারতীয় কোন বিজ্ঞাপন যাতে পাকিস্তানের গণমাধ্যমে না চলে সেই নির্দেশ দেয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারি কাশ্মিরের পুলওয়ামা জেলার অবন্তিপুরে কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনীর (সিআরপিএফ) গাড়ি লক্ষ্য করে চালানো আত্মঘাতী হামলায় ৪৫ জওয়ান নিহত হন। এ ঘটনার পর হামলার দায় স্বীকার করে নেয় পাকিস্তানভিত্তিক জঙ্গিগোষ্ঠী জয়েশ-এ-মোহাম্মদ।

এই জেরে ২৬ ফেব্রুয়ারি মঙ্গলবার নিয়ন্ত্রণ রেখা (লাইন অব কন্ট্রোল) পেরিয়ে পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরের বালাকোটে বোমা হামলা চালিয়েছে ভারতীয় বিমান বাহিনী। স্থানীয় সময় ভোর রাতে ১২টি মিরেজ-২০০০ জঙ্গিবিমান জঈশ-ই-মোহাম্মদ, হিজবুল্লাহ মুজাহেদীন ও লস্কর-ই-তৈয়েবার স্থাপনা টার্গেট করে হামলা চালায়। তবে পাকিস্তানের দাবি ভারতীয় হামলায় তাদের দেশের কোন ক্ষয়-ক্ষতি হয়নি।

ঘটনাপ্রবাহ: পাকিস্তানে বলিউড চলচ্চিত্র প্রদর্শনের ওপর নিষেধাজ্ঞা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 − 4 =

আরও পড়ুন